• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১,

এশিয়া কাপ শেষ করে দেশে ফিরেছে বাংলাদেশ দল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২৩, ১২:২১ পিএম
এশিয়া কাপ শেষ করে দেশে ফিরেছে বাংলাদেশ দল
এশিয়া কাপ শেষ করে দেশে ফিরেছে বাংলাদেশ দল। ছবি : সংগৃহীত

এশিয়া কাপের হতাশার মিশন শেষ করে দেশে ফিরেছে বাংলাদেশ দল। শনিবার (১৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় টাইগাররা। এশিয়া কাপ শেষ হলেও বিশ্রামের সুযোগ নেই সাকিবদের। দ্বিপাক্ষিক সিরিজের জন্য প্রস্তুতি নিতে হবে টাইগারদের। ঘরের মাঠে নামতে হবে নিউজিল্যান্ডের বিপক্ষে।

অনেক আশা নিয়ে এশিয়া কাপ খেলতে শ্রীলঙ্কা যায় বাংলাদেশ। তবে গ্রুপের প্রথম ম্যাচে লঙ্কানদের বিপক্ষে হার দিয়ে মিশন শুরু করে টাইগাররা। তবে, আফগানিস্তানের বিপক্ষে দারুণ এক জয় তুলে নিয়ে এশিয়া কাপের সুপার ফোরে ওঠে বাংলাদেশ।

সুপার ফোরের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে নাস্তানাবুদ হওয়ার পর শ্রীলঙ্কার বিপক্ষে লড়াই করে হার। টুর্নামেন্ট আসলে সেখানেই শেষ বাংলাদেশের। শুক্রবার (১৫ সেপ্টেম্বর) ভারত-বাংলাদেশ ম্যাচটা ছিল স্রেফ নিয়মরক্ঃরে। তবে এই ম্যাচে রোহিতদের হারিয়ে কিছুটা হলেও আত্মবিশ্বাস পেয়েছে সাকিবের দল।

ওয়ানডে বিশ্বকাপ শুরু হতে বাকি আর ২০ দিনের মতো। এশিয়া কাপের ভুলগুলো দ্রুত কাটিয়ে উঠতে এই ২০ দিন ভালোভাবেই কাজে লাগাতে হবে বাংলাদেশকে। এছাড়া শেষের দিকে তাক লাগানো শেখ মেহেদী-তানজিম সাকিবদের কিভাবে কাজে লাগানো যায় এই টুর্নামেন্টে, সেটাও এখন ভাবনার বিষয়।

Link copied!