• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

ইনজুরিতে এশিয়া কাপ শেষ শান্তর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৩, ০২:৩২ পিএম
ইনজুরিতে এশিয়া কাপ শেষ শান্তর
নাজমুল হোসেন শান্ত। ফাইল ছবি

হ্যামস্ট্রিংয় ইনজুরির কারণে এশিয়া কাপে আর খেলা হচ্ছে না নাজমুল হোসেন শান্তর। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করেছে।

এবারের এশিয়া কাপে দারুণ ছন্দে ছিলেন নাজমুল শান্ত। লঙ্কানদের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচেও দলের বাকিদের ব্যর্থতার দিনে ব্যাট হাতে একাই লড়েছিলেন টাইগার এই ব্যাটার। খেলেছিলেন ৮৯ রানের ইনিংস। আর সবশেষ আফগানদের বিপক্ষে করেছেন ১০৫ বলে ১০৪ রান। এখন পর্যন্ত টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহকও তিনি। তবে অবশেষে থামতে হচ্ছে এই রানমেশিনকে।

গত রোববার লাহোরে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচেই ব্যাটিংয়ের সময় বাঁ পায়ের হ্যামস্ট্রিংয়ে অস্বস্তি অনুভব করেন শান্ত। পরের দিন এমআরআই করানো হয়।

জাতীয় দলের ফিজিও বায়জেদুল ইসলাম খান বলেন, “ব্যাটিংয়ের সময় হ্যামস্ট্রিং ব্যথার কথা জানিয়েছিল সে (শান্ত) এবং পরে ফিল্ডিং করতে পারেননি। বিষয়টি নিশ্চিত হতে এমআরআই স্ক্যান করা হয়েছিল। সতর্কতা হিসেবে, শান্ত টুর্নামেন্টে আর অংশ নেবে না। পুনর্বাসন প্রক্রিয়া শুরু করতে এবং বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিতে দেশে ফিরে আসবে।”

ছবি: ফেইসবুক

এদিকে, দল থেকে ছিটকে যাওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট শেয়ার করেছেন শান্ত। সেখানে শান্ত বলেন, "এশিয়া কাপ ২০২৩ এ আমার যাত্রা এখানেই শেষ। আমি পেশীর ব্যথায় ভুগছি এবং এই টুর্নামেন্টে আর খেলব না। প্রতিযোগিতার বাকি ম্যাচগুলোর জন্য আমার বাংলাদেশ দলের জন্য শুভ কামনা। শীঘ্রই দেশে ফিরে বিশ্বকাপের প্রস্তুতি নিব ইনশাআল্লাহ। সবাইকে সমর্থনের জন্য ধন্যবাদ।‍‍"

Link copied!