• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১,

পিএসজির জয়ের ম্যাচে দুশ্চিন্তা এমবাপ্পের চোট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৩, ০৫:০৩ পিএম
পিএসজির জয়ের ম্যাচে দুশ্চিন্তা এমবাপ্পের চোট
ফরাসি ফুটবলার কিলিয়ান এমবাপ্পে। ছবি: সংগৃহীত

নতুন মৌসুমে ফ্রেঞ্চ লিগ ‘আঁ’র ষষ্ঠ ম্যাচে মার্শেইকে ৪-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে পিএসজি। এই জয়ে লিগ চ্যাম্পিয়নরা পয়েন্ট তালিকার তিন নম্বরে উঠে এসেছে। তবে কোচ লুইস এনরিকের জন্য কপালে দুশ্চিন্তার ভাঁজ পড়তে পারে দলের সবথেকে বড় তারকা কিলিয়ান এমবাপ্পের চোটের জন্য। মার্শেইয়ের বিপক্ষে প্রথমার্ধে খেলেই খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছেড়ে গেছেন এই তারকা ফরোয়ার্ড।

লিগে পিছিয়ে থাকা পিএসজির সামনে এখন একটাই লক্ষ্য পয়েন্ট তালিকার শীর্ষে উঠা। ফরাসি জায়ান্টদের সামনে চ্যাম্পিয়নস লিগের অ্যাওয়ে ম্যাচ নিউক্যাসলের বিপক্ষে সামনে সপ্তাহে। এমন সময়ে এমবাপ্পের যেকোনো চোট দুশ্চিন্তার কারণ হবে কোচ এনরিকের জন্য।

পার্ক দ্য প্রিন্সেসে লিগে মার্শেইয়ের সঙ্গে ৩৩ মিনিটে এমবাপ্পে ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন। এই ফরাসি স্ট্রাইকার মাঠ ছাড়ার আগেই আশরাফ হাকিমির গোলে লিড নিয়েছিল পিএসজি। এমবাপ্পের বদলি নামানো হয় গনসালো রামোসকে। পর্তুগিজ এই ফরোয়ার্ড ম্যাচের ৪৭ ও ৮৯ মিনিটে পিএসজির হয়ে জোড়া গোল করেন। তার আগে ৩৭ মিনিটে পিএসজিকে আরেকটি গোল এনে দেন রানদাল কোলো মুয়ানি। এতেই পিএসজি ৪-০ গোলের জন্য পায়।

ম্যাচে শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হওয়া পিএসজি কোচকে অবশ্য দলের পারফরম্যান্সের চেয়ে বেশি কথা বলতে হয়েছে এমবাপ্পের চোট নিয়ে। এনরিকে বলেন, “গুরুতর কোনো সমস্যা হয়নি। হ্যাঁ, ব্যথা আছে। ওকে সুরক্ষার জন্যই মাঠ থেকে উঠিয়ে নেওয়া দরকার ছিল। আমার মনে হয় না এটা বড় কোনো ব্যাপার। দিন শেষে সবই ঠিকঠাক।”

পিএসজির লিগে পরের ম্যাচ শনিবার (৩০ সেপ্টেম্বর) ক্লেরমঁর বিপক্ষে। এরপর বুধবার রাতে নিউক্যাসলের মাঠে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে মাঠে নামবে লিগ ওয়ান চ্যাম্পিয়নরা। পিএসজি লিগ ওয়ানের পয়েন্ট তালিকায় ৬ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে ৩ নম্বরে আছে। সমান ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রেস।

খেলা বিভাগের আরো খবর

Link copied!