• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৪ শা’বান ১৪৪৫

ভারতের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে আফগানিস্তান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২৩, ০৮:০১ পিএম
ভারতের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে আফগানিস্তান
ভারতের বিপক্ষে দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ খেলবে আফগানিস্তান। ফাইল ছবি

প্রথমবারের মতো ভারতের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে আফগানিস্তান। টিম ইন্ডিয়ার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবেন হাশমতউল্লাহ শাহিদি-মোহাম্মদ নবীরা। জানুয়ারিতে ভারতের বিপক্ষে সিরিজটি অনুষ্ঠিত হবে।

ভারতের বিপক্ষে দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ খেলবে আফগানিস্তান।


এ সফরে মূলত তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে দুই দল। থাকছে না কোনো ওয়ানডে বা টেস্ট ম্যাচ। এ তথ্য নিশ্চিত করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। ১১ জানুয়ারি প্রথম টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হবে দুই দলের মাঠের লড়াই। এ ম্যাচটি অনুষ্ঠিত হবে মোহালিতে। দুই দিন বিরতি দিয়ে ১৪ জানুয়ারি দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি হবে ইন্দোরে। আর সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি ১৭ জানুয়ারি বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে।
সব সংস্করণের ক্রিকেট মিলিয়ে ১০ ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত ও আফগানিস্তান। এরমধ্যে একটি টেস্ট ম্যাচও ছিল।ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে বাকি ৯ ম্যাচে তাদের দেখা হয়েছে আইসিসি ও এসিসির ইভেন্টে।
এদিকে সর্বশেষ বিশ্বকাপে নিজেদের শক্তিমত্তা বিচারে দারুণ পারফর্ম করেছে আফগানিস্তান। সেমিতে কোয়ালিফাই করতে না পারলেও গ্রুপ পর্বে ৪ ম্যাচ জিতে সামর্থ্যের জানান দিয়েছে। অন্যদিকে ভারত ফাইনালে হেরে শিরোপা হাতছাড়া করেছে। তার আগে পর্যন্ত আসরে অপরাজিত ছিল রোহিত শর্মার দল।

Link copied!