• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

‘একদম পাগলাটে ব্যাপার, বল খালি আকাশে উড়ছিল’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৮, ২০২৪, ১২:৩৫ পিএম
‘একদম পাগলাটে ব্যাপার, বল খালি আকাশে উড়ছিল’

দুই দল মিলিয়ে রান হয়েছে ৫২৩, যা একটি বিশ্ব রেকর্ড। স্বীকৃত টি-টোয়েন্টিতেই এত রানের ম্যাচ দেখেনি ক্রিকেট। এতে ভেঙে গেছে ২০২৩ সালে দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ ম্যাচের ৫১৭ রানের রেকর্ড।

বিশ্ব রেকর্ড হয়েছে আরেকটি। দুই দল মিলিয়ে ছক্কা মেরেছে ৩৮টি। এর আগের রেকর্ড ছিল আফগানিস্তানের প্রিমিয়ার লিগে। ২০১৮ সালে বালখ লেজেন্ডস ও কাবুল জাওয়ানের ম্যাচে ছক্কা হয়েছিল ৩৭টি।

বিশ্ব রেকর্ডই যেখানে হচ্ছে আইপিএল রেকর্ড তো হবেই। সেটা হয়েছে প্রথম ইনিংসে। রয়্যাল চ্যালেঞ্জার্সের ২৬৩ রানের সর্বোচ্চ ইনিংস ছাপিয়ে গেছে সানরাইজার্স।

ছক্কা বৃষ্টির ম্যাচ ৩১ রানে জিতে বেশ স্বস্তিতে আছেন কামিন্স। ম্যাচ শেষে কথা বলতে গিয়ে সানরাইজার্স অধিনায়ক জানান পুরো ব্যাপারটাই পাগলাটে,  “একদম পাগলাটে ব্যাপার। বল খালি আকাশে উড়ছিল। শুধু আমরা না তারাও মারছিল। তারা যেদিকে চাচ্ছিল বাউন্ডারি বের করে ফেলছিল। কিন্তু আমরা শেষটা ভালো করতে পেরেছি।”
আলোচিত ম্যাচে ২৩ বলে ৬৩ করে ম্যাচ সেরা হয়েছেন সানরাইজার্সের অভিষেক শর্মা। ম্যাচ সেরার দাবিদার তাদের দলে ছিলেন আরও। ২৪ বলে ৬২ রান করে সুর বেঁধে দেন ট্রাভিস হেড। শেষ দিকে ৩৪ বলে ৮০ রান করে দলকে পাহাড়ে তোলেন হেনরিক ক্লাসেন। এদের বিস্ফোরণে এইডেন মার্কারামের ২৮ বলে ৪২ রানকে দেখাচ্ছে মামুলি ব্যাপার।

তবে মাঝের ওভারে অভিষেকই রেখেছেন বড় ভূমিকা। কামিন্সও মুগ্ধ তার ব্যাটিংয়ে, “সত্যিই দারুণ। আইপিএলে অনেক চাপ নিয়ে খেলতে হয় আবার দারুণ স্বাধীনতাও আছে। আমরা অবশ্যই ২৭০ রানের জন্য খেলিনি কিন্তু ইতিবাচক ও আগ্রাসী থাকতে চেয়েছি। এটা খুব ভালো উইকেট ছিল। এর থেকে যতটা নিতে পারি সেই লক্ষ্য ছিল।”

Link copied!