• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

শ্রীলঙ্কার বিপক্ষে পাকিস্তান একাদশে ৫ পরিবর্তন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৩, ১০:১৬ এএম
শ্রীলঙ্কার বিপক্ষে পাকিস্তান একাদশে ৫ পরিবর্তন
ছবি: সংগৃহীত

এশিয়া কাপের সুপার ফোরে শ্রীলঙ্কার বিপক্ষে পাকিস্তানের ম্যাচটা অঘোষিত সেমিফাইনাল। এই ম্যাচে যে দল জয়ী হবে তারা চলে যাবে ফাইনালে। এমন গুরুত্বপূর্ণ ম্যাচের আগে বাবর আজমরা ৫ পরিবর্তন নিয়ে মাঠে নামছেন। রোববার (১৭ সেপ্টেম্বর) ফাইনালে ভারতের প্রতিপক্ষ কারা হচ্ছেন সেটা পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচের ফল থেকে জানা যাবে।

অঘোষিত সেমিফাইনালে মাঠে নামার আগের দিনই একাদশ ঘোষণা করেছে পাকিস্তান। তাদের একাদশে বড় পরিবর্তন এসেছে। বাবরদের দলে ৫ পরিবর্তনের অন্যতম কারণ ইনজুরি। চোটের কারণে ইতোমধ্যে এশিয়া কাপ থেকে ছিটকে পড়েছে তরুণ পেসার নাসিম শাহ।

তার জায়গায় একাদশে সুযোগ পাচ্ছেন আরেক পেসার জামান খান। এই ম্যাচ দিয়েই ওয়ানডে ক্রিকেটে জাতীয় দলের জার্সিতে অভিষেক হবে তারা। জামান এর আগে ছয়টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে।

পেসার হারিস রউফকে বাদেই পাকিস্তানের মাঠে নামতে হচ্ছে লঙ্কানদের বিপক্ষে। ভারতের সঙ্গে রিজার্ভ ডেতে না খেলা এই পেসারের জায়গায় একাদশে এসেছেন মোহাম্মদ ওয়াসিম। এছাড়াও রোহিত শর্মাদের সঙ্গে যে একাদশ নিয়ে খেলেছে ম্যান ইন গ্রিনরা সেই একাদশ থেকেও আছে তিন পরিবর্তন।

পাকিস্তান ওপেনার ফখর জামান বাদ পড়েছেন। ইমাম-উল-হকের সঙ্গে ব্যাট হাতে ইনিংস শুরু করতে আসবেন মোহাম্মদ হারিস। এ ম্যাচে রাখা হয়নি আগা সালমান ও ফাহিম আশরাফকে। তাদের জায়গায় দলে এসেছেন সৌদ শাকিল ও মোহাম্মদ নেওয়াজ।

পাকিস্তান একাদশ

মোহাম্মদ হারিস, ইমাম-উল-হক, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, শাদাব খান (সহ-অধিনায়ক), মোহাম্মদ নেওয়াজ, শাহিন শাহ আফ্রিদি, মোহাম্মদ ওয়াসিম ও জামান খান।

Link copied!