• ঢাকা
  • বুধবার, ১৯ জুন, ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১, ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

প্রথম রাউন্ডেই বিদায় ১৪ বারের চ্যাম্পিয়ন নাদালের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৮, ২০২৪, ০২:৩২ পিএম
প্রথম রাউন্ডেই বিদায় ১৪ বারের চ্যাম্পিয়ন নাদালের
হেরে হতাশ রাফায়েল নাদাল। ছবি : সংগৃহীত

পারবেন রাফায়েল নাদাল? চেনা ক্লে কোর্টে ফ্রেঞ্চ ওপেনে নামার আগে ২২টি গ্র্যান্ড স্ল্যামের মালিককে নিয়ে এটাই ছিল প্রশ্ন। পারলেন না নাদাল। চতুর্থ বাছাই আলেকজান্ডার জেরেভের কাছে হারলেন ৩-৬, ৬-৭ (৫-৭) ও ৩-৬ সেটে।

২০২২ সালে ১৪তম শিরোপা জিতেছিলেন বছরের এই দ্বিতীয় গ্র্যান্ড স্লামে। গত বছর খেলতে পারেননি চোটের জন্য।

কোর্টে মন্থর দেখাচ্ছিল নাদালকে। ৩৭ বছরের এই প্রবীণকে কিছুটা অসহায় দেখাচ্ছিল ২৭ বছরের জেরেভের সামনে।

প্রথম রাউন্ডে হেরে অবসরের ইঙ্গিত রাফায়েল নাদালের গলায়। পেশাদার টেনিসে খেলা শেষ হওয়ার পর পরাজিত খেলোয়াড়ের সঙ্গে কথা বলা হয় না। সেই রীতি ভাঙল ফ্রেঞ্চ ওপেনের আয়োজকরা। আলেকজান্ডার জেরেভের কাছে সরাসরি সেটে হেরে যাওয়া নাদালের সাক্ষাৎকার নেওয়া হল কোর্টেই।

চোখের কোণ চিক্ চিক্ করলেও স্পেনের তারকার চোখ থেকে পানি পড়েনি। নাদাল বলেন, ‘জানি না এই শেষ বার আপনাদের সামনে এলাম কিনা। যদি তাই হয়ও, তা হলেও বলব দারুণ উপভোগ করেছি। এখানকার দর্শকেরা অসাধারণ। আমার জন্য আরও দুর্দান্ত। এখানকার মানুষের ভাসবাসা আমি হৃদয় দিয়ে অনুভব করি। সব কিছুই দুর্দান্ত এখানকার। এত দিন ধরে আমার পাশে থাকার জন্য সবাইকে ধন্যবাদ।’

তবে আরও বললেন, ‘এখানে আবার হয়তো ফিরব দু’মাস পর। অলিম্পিক খেলতে চাই। ওটাই এখন আমার এক মাত্র অনুপ্রেরণা। তার পর জানি না। সে জন্য প্রস্তুতি নেব। সেরা টেনিস উপহার দিতে চাই আপনাদের।’ উল্লেখ্য, প্যারিসেই বসবে আগামী অলিম্পিক গেমস।

Link copied!