• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

বাদ পড়ার শঙ্কা নিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে ভারত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২২, ১২:৪০ পিএম
বাদ পড়ার শঙ্কা নিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে ভারত

এশিয়া কাপে গ্রুপ পর্বে পাকিস্তান ও হংকংকে হারিয়ে বেশ ভালো সূচনা করে ভারত। তবে সুপার ফোরের প্রথম ম্যাচেই পাকিস্তানের বিপক্ষে হারতে হয় তাদের। এই ম্যাচ হেরেই টুর্নামেন্টে যাত্রা অনিশ্চিত করে সর্বোচ্চবার শিরোপাধারী দলটি। আজ মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) বাদ পড়ার শঙ্কা নিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে রোহিত শর্মারা।

এশিয়া কাপে সুপার ফোরের সমীকরণ বেশ কঠিন। দুই ম্যাচ হেরে গেলেই বাদ পড়া একপ্রকার নিশ্চিত। সে ক্ষেত্রেও একটা ক্ষীণ সম্ভাবনা থাকে। তবে অন্য দলগুলোর রানরেটের দিকে তাকিয়ে থাকতে হবে।

যদিও ফেবারিট হিসেবে এশিয়া কাপ শুরু করেনি শ্রীলঙ্কা। বরং গ্রুপ পর্বে আফগানিস্তানের বিপক্ষে ৮ উইকেটের বড় ব্যবধানে বাজেভাবে হেরে যায় তারা। তবে এরপরই দারুণভাবে ঘুরে দাঁড়ায় দলটি।

বাংলাদেশের বিপক্ষে ১৮৪ রানের লক্ষ্যও তারা অনায়াসে টপকে যায়। সুপার ফোর নিশ্চিত করার পরে আফগানিস্তানের বিপক্ষেও জয় পায় লঙ্কানরা। ভারতের বিপক্ষে সুপার ফোর পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে একপ্রকার নির্ভারই থাকবে শ্রীলঙ্কা। বরং চাপ নিয়ে খেলতে হবে ভারতকে। এই ম্যাচের ওপর নির্ভর করছে টুর্নামেন্টে তাদের টিকে থাকা।

পাকিস্তানের বিপক্ষে সুপার ফোরের ম্যাচে জয়ের প্রত্যাশা থাকলেও হতাশ হতে হয় ভারতকে। ১ বল বাকি রেখেই জয় নিশ্চিত করে পাকিস্তান। প্রতিবেশী দেশটির বিপক্ষে ৫ উইকেটে হেরে টুর্নামেন্টে টিকে থাকা কঠিন করে তুলেছে ভারত। দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের বিকল্প নেই রোহিতদের সামনে। 
   

Link copied!