• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

মিরপুর যেন ওয়াটার ওয়ার্ল্ড, সাকিবের স্লাইডিং


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২১, ০৬:৪৩ পিএম
মিরপুর যেন ওয়াটার ওয়ার্ল্ড, সাকিবের স্লাইডিং
ছবিঃ সংগৃহীত

বৃষ্টির কারণে মুমিনুল হক ও বাবর আজমরা আজও অলস সময় কাটালেন। তবে ব্যতিক্রম সাকিব আল হাসান। তিনি শিশুদের মতোই বৃষ্টিতে আনন্দ করেছেন, হুটোপুটি খেয়েছেন মিরপুর মাঠের মাঝে বিছিয়ে রাখা পিচ কভারে। ঠিক হুটোপুটি নয়, বলা যায় স্লাইড করেছেন, অনেকটা যেমন দেখা যায় ওয়াটার ওয়ার্ল্ডে। 

ঘূর্ণিঝড় জাওয়াদের কারণে কাল থেকেই থেমে থেমে বৃষ্টি হচ্ছে। বৃষ্টির প্রভাব পড়েছে ক্রিকেটের মাঠে। বেরসিক বৃষ্টির জন্য পাকিস্তানের বিপক্ষে খেলা হয়েছে মাত্র ৩৮ বল। 

দ্বিতীয় দিনের খেলা বাতিল হবে এই ঘোষণা তখনও আসেনি। তবে যেভাবে বৃষ্টি হচ্ছিল তাতে আগে থেকেই আঁচ করতে কারও কষ্ট হচ্ছিল না যে আজ আর খেলা হবে। খেলা না হলেই কি হবে, আলসেমি তো আর করা যায় না! 

ঘড়ির কাটা তিনটা বাজতেই দেখা গেল, হঠাৎ করে মাঠে ঢুকছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। মাঠে ঢুকে চলে গেলেন পিচ কভারের দিকে। অনেকে হয়তো ভেবেছিল কভারের উপর কতটুকু পানি জমেছে তা দেখার জন্য মাঠে গিয়েছেন সাকিব। 

কিন্তু সবার ভাবনাকে তোয়াক্কা না করে পিচ কভারের উপর নিজের শরীর ছুড়ে দিলেন সাকিব। এরপর দূরন্ত কিশোরের মতো স্লাইড দিয়ে কমপক্ষে ১৫ গজ গেলেন সাকিব। 

এই টেস্টের দ্বিতীয় দিনের সকালে বৃষ্টি হওয়ায় খেলা কয়েক দফা পিছিয়ে শুরু হয় ১২টা ৫০ মিনিটে। এরপর ৩৮ বল খেলা হলে আবারও হানা দেয় বৃষ্টি। ফলে খারাপ আবহাওয়ার কারণে এদিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়। 

এদিন ৩৮ বল খেলা হলেও কোনো উইকেট তুলে নিতে পারেনি বাংলাদেশ। দুই উইকেট হারিয়ে ১৮৮ রান করেছে পাকিস্তান। ৫২ রান করে অপরাজিত আছেন আজহার আলী আর ৭১ রান করে অপরাজিত আছেন অধিনায়ক বাবর আজম।

Link copied!