• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১, ১৪ মুহররম ১৪৪৫

৫৭ বছর পর ফাইনালে ইন্টারের মুখোমুখি জুভেন্টাস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২১, ২০২২, ০৫:৪১ পিএম
৫৭ বছর পর ফাইনালে ইন্টারের মুখোমুখি জুভেন্টাস
ছবি সংগৃহীত

কোপা ইতালিয়ার সেমিফাইনালের দ্বিতীয় লেগে ফিওরেন্তিনার বিপক্ষে ২-০ গোলে জয় পেয়েছে জুভেন্টাস। এই জয়ে দুই লেগ মিলিয়ে ৩-০ গোলে ফাইনালের টিকিট নিশ্চিত করেছে ইতালিয়ান জায়ান্টরা। শিরোপার লড়াইয়ে চিরপ্রতিদ্বন্দ্বী ইন্টার মিলানের মুখোমুখি হবে মাসিমিলিয়ানো আলেগ্রির দল। এই টুর্নামেন্টে ৫৭ বছর আগে একবার ফাইনালে মুখোমুখি হয়েছিলো এই দুই দল।

সর্বশেষ ১৯৬৫ সালে কোপা ইতালিয়ার ফাইনালে একে অপরের মুখোমুখি হয়েছিল জুভেন্টাস এবং ইন্টারমিলান। ওই ম্যাচে ১-০ গোলে ইন্টারকে হারিয়েছিল জুভরা।

বুধবার রাতে (২০ এপ্রিল) অ্যালিয়াঞ্জ স্টেডিয়ামে প্রথমার্ধে ভালই খেলেছিল ফিওরেন্তিনা। কিন্তু ভাল খেলার বিপরীতে গোল হজম করে বসে সফরকারীরা। ম্যাচের ৩২তম মিনিটে ফেডেরিকো বের্নাদেশাইয়ের গোলে প্রথম লিড নেন জুভরা। তার আগে সার্বিয়ান স্ট্রাইকার দুসান ভ্লাহোভিচের দারুণ শট রুখে দেন দ্রাগোস্কি।

বিরতির পর জুভেন্টাসের আদ্রিয়ান র‍্যাবিওট লক্ষ্যভেদ করলেও ভিএআর পদ্ধতিতে গোল বাতিল করে দেন রেফারি। ফলে ১-০ ব্যবধানেই শেষ হচ্ছিল ম্যাচ। কিন্তু অতিরিক্ত সময়ে দানিলো গোল করলে ২-০ ব্যবধান নিয়েই মাঠ ছাড়ে জুভেন্টাস। সিরি‍‍`আয় ছিটকে পড়া দলটির সামনে এ মৌসুমে শুধু ইতালিয়ান কাপই জয়ের সুযোগ আছে জুভেন্টাসের।

এর আগে এসি মিলানকে হারিয়ে ফাইনালে ওঠে ইন্টার মিলান। আগামী ১১ মে অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ।

Link copied!