• ঢাকা
  • বুধবার, ২৬ জুন, ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১,

যেখানে রিয়াল-বার্সা সমানে সমান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৩, ২০২১, ০৩:০৬ পিএম
যেখানে রিয়াল-বার্সা সমানে সমান

২০২১-২২ মৌসুমে লা লিগা শুরুর দুই ম্যাচ খেলেছে চিরপ্রতিদ্বন্ধী রিয়াল মাদ্রিদ ও বার্সোলোনা। লিগের উদ্বোধনী ম্যাচে বার্সা ৪-২ গোলে হারিয়েছে রিয়াল সোসিয়াদকে। অপরদিকে আলাভেজের বিপক্ষে ৪-১ গোলে জিতেছে রিয়াল মাদ্রিদ। প্রথম ম্যাচে জয় পেলেও কাকতলীয়ভাবে দ্বিতীয় ম্যাচেই পয়েন্ট হারিয়েছে দুই দলই। প্রথম ম্যাচে জয় ও দ্বিতীয় ম্যাচে ড্র দুই দলের মিল এখানেই। অবশ্য গোল ব্যবধানে এগিয়ে থেকে পয়েন্ট টেবিলের দুইয়ে রিয়াল আর তিনে বার্সা। 

২০১৯ সালের পর ফরোয়ার্ড গ্যারেথ বেল গোল করলেও তা তিন পয়েন্টের জন্য যথেষ্ট হয়নি রিয়াল মাদ্রিদের। মাদ্রিদ ও লেভান্তে তিন গোল করে করায় খেলাটি শেষ হয়েছে ৬ গোলে। 

ম্যাচের পাঁচ মিনিটেই করিম বেনজেমার পাস থেকে গোল করেন গ্যারেথ বেল। প্রথমার্ধে আর কোন গোল না হলে ১-০ তে এগিয়ে থেকেই বিরতিতে যায় রিয়াল মাদ্রিদ। 

দ্বিতীয়ার্ধের ২৮ সেকেন্ডের মাথায় রজার মার্তি গোল করে সমতায় ফেরান স্বাগতিক দলকে। এরপর ম্যাচের ৫৭ মিনিটে হোসে ক্যাম্পারিয়ার গোলে এগিয়ে যায় লেভান্তে। বদলি নামা ব্রাজিলিয়ান ভিনিসিয়াস জুনিয়র ৭৩ মিনিটে গোল করে দলকে সমতায় ফেরান।

ডিফেন্ডার রবার্ত পায়ার গোলে আবারও এগিয়ে যায় লেভান্তে। অবশ্য বেশীক্ষণ লিড ধরে রাখতে পারেননি তারা। আবারও দলের ত্রানকর্তা হয়ে আসেন ভিনিসিয়াস জুনিয়র। 

ফলে খেলার বাকি সময়ে আর কোন গোল না হলে এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয় দুই দলকেই। 

এর আগে নিজেদের দ্বিতীয় ম্যাচে অ্যাথলেটিক ক্লাবের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে বার্সা। 

লিগের তৃতীয় রাউন্ডের ম্যাচে রিয়ালের প্রতিপক্ষ রিয়াল বেটিস ও বার্সা খেলবে গেটাফের বিপক্ষে।

Link copied!