• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

মেসির পর পিএসজিতে রোনালদো?  


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১২, ২০২১, ০৫:০৫ পিএম
মেসির পর পিএসজিতে রোনালদো?  

নেইমার, এমবাপ্পে, ডি মারিয়াকে নিয়ে গঠিত পিএসজির আক্রমণভাগ এমনিতেই ছিল বিশ্বের অন্যতম সেরা। এর মধ্যে আবার বার্সেলোনা থেকে দলে ভিড়িয়েছে সর্বকালের অন্যতম সেরা খেলোয়াড় লিওনেল মেসিকে। এতেও থামছে না ক্লাবটির কাতারি মালিকরা। এবার তাদের চোখ, আরেক মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদোর দিকে।

এমন সংবাদই জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম এএস। এএস জানিয়েছে, "ক্লাবের সভাপতি নাসের আল খেলাইফি সম্ভবত মেসিকে কিনেই থামছেন না। তার ধারণা, এমবাপ্পে হয়তো পিএসজিতে থাকবেন না। তাই এমবাপ্পের জায়গায় ক্রিস্টিয়ানো রোনালদোকে দেখা যেতে পারে।" 

আগামী ১ আগস্ট থেকে ফ্রি এজেন্ট হয়ে যাবেন কিলিয়ান এমবাপ্পে ও জুভেন্টাসের ক্রিস্টিয়ানো রোনালদো। পিএসজির সঙ্গে চুক্তি নবায়নে এখনো তেমন আগ্রহ দেখাননি ফরাসি তারকা। চুক্তি শেষে তিনি নাকি রিয়াল মাদ্রিদে যোগ দেবেন। আবার ফ্রি এজেন্ট হয়ে যাওয়ায় যেকোন ক্লাবেই যোগ দিতে পারেন রোনালদো।

এমবাপ্পের ক্লাব ছাড়ার বিষয়ে সভাপতি জানান, "এমবাপ্পের চাওয়া অনুযায়ী যথেষ্ট প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ দল যেহেতু গড়ে তোলা হয়েছে। তাই তার ক্লাব ছেড়ে যাওয়ার কোনো অজুহাত থাকতে পারে না।"  

অবশ্য এমবাপ্পের এ বিষয়ে এখনো মুখ খুলেননি। 

এএস আরও জানিয়েছে, "এমবাপ্পে যদি শেষ পর্যন্ত পিএসজিতে না থাকতে চান, তবে তাকে বেচে দেবে ক্লাব। এজন্য আগামী মৌসুমে তার শূন্যতা পূরণের প্রস্তুতি নিচ্ছে ক্লাব।  তাই জুভেন্টাস থেকে ক্রিস্টিয়ানো রোনালদোকে নিয়ে আসার চেষ্টা করবে পিএসজি।"

অবশ্য এমবাপ্পেকে অনেক আগে থেকেই কিনতে চায় স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। জিদান মাদ্রিদের কোচ থাকাকালীন সময়েও এমবাপ্পের রিয়ালে যাওয়া নিয়ে জোর গুঞ্জন শোনা যাচ্ছিলো। বিশ্বকাপজয়ী এ তারকাও চাওয়া মাদ্রিদের হয়ে মাঠ মাতানোর। 

স্প্যানিশ এই সংবাদমাধ্যম এমন ইঙ্গিত দিয়ে জানায়, আগামী মৌসুম শেষে ফ্রি এজেন্টে রিয়ালে যোগ দেবেন এমবাপ্পে। 

এএস আরও জানিয়েছে, খেলাইফির অনেক দিনের ইচ্ছা যে তিনি বিশ্বের সেরা তিন ফুটবলারকে একসঙ্গে খেলাবেন। ২০১৭ সাল থেকে নেইমার ও এমবাপ্পে একসঙ্গে খেলছেন। এবার এলেন মেসি। বাকি রয়েছেন শুধু রোনালদো।

ভবিষ্যতে হয়তবা একই ক্লাবে দেখা যেতেও পারে ফুটবল বিশ্বের সেরা তিন প্রতিভাকে। 

Link copied!