• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১৩ মুহররম ১৪৪৫

ব্যাটিং বিপর্যয়ে পরাজয়ের সন্নিকটে বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১১, ২০২২, ০২:৪৪ পিএম
ব্যাটিং বিপর্যয়ে পরাজয়ের সন্নিকটে বাংলাদেশ
ছবি সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে বাংলাদেশের লক্ষ্য ৪১৩ রানের। টেস্ট ক্রিকেটে চতুর্থ ইনিংসে এই রান তাড়া করে জয়ের রেকর্ড আছে মাত্র ২টি। ফলে বাংলাদেশকে এক পাহাড়সম চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিল প্রোটিয়ারা। রান তাড়া করতে নেমে গতকাল ৩ উইকেট হারানো বাংলাদেশ দল চতুর্থ দিনের শুরুতে হারিয়ে ফেলেছে আরও ৩ উইকেট। মুমিনুল হকের দল ৪৪ রানে ৬ উইকেট হারিয়ে পরাজয়ের সন্নিকটে পড়েছে। 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২০ ওভার শেষে ৬ উইকেটের বিনিময়ে ৬৯ রান। ক্রিজে উইকেটকিপার ব্যাটার লিটন দাস ২৭ ও স্পিন অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ ৯ রানে ব্যাটিং করছেন। 

সোমবার (১১ এপ্রিল) পোর্ট এলিজাবেথের সেইন্ট জর্জ পার্কে টাইগাররা ৩ উইকেটে ২৭ রান চতুর্থ দিনের শুরু করেন। দিনের শুরুতেই মুশফিকুর রহিমকে কেশভ মহারাজ নিজের শিকারে পরিনত করে সাজঘরে ফেরান। এক ওভার বিরতি দিয়ে অধিনায়ক মুমিনুলও ফেরেন।

তবে মুশফিকের সঙ্গে তার আউটের পার্থক্যটা হচ্ছে, মুমিনুল বিদায় নিয়েছেন বড় শট খেলতে গিয়ে। মহারাজের টসড আপ ডেলিভারিটা স্লগ সুইপ করতে গিয়ে ব্যর্থ হয়েছেন। ক্যাচ তুলেছেন রায়ান রিকেলটনের হাতে। 

এর ঠিক পরের ওভারে একই ধরনের উইকেটের পুনরাবৃত্তি দেখা গেল। সাইমন হারমারের অফস্টাম্পের বাইরে করা টসড আপ ডেলিভারি দেখে স্লগ সুইপের লোভ সামলাতে পারেননি ইয়াসির আলি। লিজাড উইলিয়ামসের হাতে ক্যাচ তুলে তিনিও পথ ধরেন সাজঘরের। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে মুমিনুল হকের দলকে এখন চোখরাঙানি দিচ্ছে বিশাল ব্যবধানের হারের সঙ্গে হোয়াইটওয়াশের লজ্জার।

Link copied!