• ঢাকা
  • শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১, ১৪ জ্বিলহজ্জ ১৪৪৫

বাংলাদেশে দ্বিতীয় সারির দল পাঠাচ্ছে নিউজিল্যান্ডও


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১০, ২০২১, ০৯:০২ এএম
বাংলাদেশে দ্বিতীয় সারির দল পাঠাচ্ছে নিউজিল্যান্ডও

আগস্টে বাংলাদেশ সফরের আসছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। সফরে ৫ ম্যাচের একটি টি-টোয়েন্টি সিরিজ খেলবে তারা। এই সফরের জন্য দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। ঘোষিত স্কোয়াডে নেই নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসনসহ দলটির গুরুত্বপূর্ণ বেশ কয়েকজন খেলোয়াড়। এমনকি নেই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডের একজন খেলোয়াড়ও।

উইলিয়ামসনের বদলে বাংলাদেশের বিপক্ষে কিউইদের নেতৃত্ব দেবেন টম ল্যাথাম। আর তার সঙ্গে থাকছেন একঝাঁক তরুণ ক্রিকেটার।  ১ থেকে ১০ সেপ্টেম্বর মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে হবে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

বাংলাদেশের পাশাপাশি পাকিস্তান সফর ও বিশ্বকাপের জন্যও স্কোয়াড ঘোষণা করেছে কিউইরা। সেই স্কোয়াডের নেতৃত্বে আছেন যথারীতি উইলিয়ামসন। আছেন দলের গুরুত্বপূর্ণ সব ক্রিকেটার। পাকিস্তানের সফরের টি-টোয়েন্টি দলে যোগ দেবেন বিশ্বকাপ স্কোয়াডের ৫ জন।

নিউজিল্যান্ডের আলাদা দল ঘোষণা নিয়ে দেশটির ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট বলেন, “বিশ্বকাপ ও আগামী সিরিজগুলোতে আমাদের শক্তিশালী স্কোয়াড নিয়ে আমি সন্তুষ্ট। চলতি বছরের শুরুতে ইংল্যান্ডে ক্রিকেটাররা প্রমাণ করেছে স্কোয়াডের গভীরতা কতটা। আমি আশা করি স্কোয়াডটা তাদেরও স্বস্তি দেবে।”

এর আগে অস্ট্রেলিয়াও বাংলাদেশ সফরে পাঠিয়েছে তারুণ্যনির্ভর দল। অ্যারন ফিঞ্চ, ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথের মতো খেলোয়াড়রা বাংলাদেশে আসেনি। অবশ্য তারুণ্যনির্ভর দল নিয়ে সিরিজ হারের তিক্ত স্বাদ নিয়েই ফিরতে হয়েছে অস্ট্রেলিয়াকে। ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ তারা হেরেছে ৪-১ ব্যবধানে। সোমবার সিরিজের শেষ ম্যাচটিতে ৬২ রানে অল আউট হয়ে গিয়েছে সফরকারীরা। যা এই সংস্করণে অস্ট্রেলিয়ার ইতিহাসরে সর্বনিম্ন সংগ্রহ।

বাংলাদেশ সফরের নিউজিল্যান্ড স্কোয়াড

টম ল্যাথাম (অধিনায়ক), ফিন অ্যালান, হামিশ বেনেট, টম ব্লান্ডেল, ডগ ব্রাসওয়েল, কলিন ডি গ্র্যান্ডহোম, জ্যাকব ডাফি, স্কট কাগেলেইন, কুল ম্যাকনি, হেনরি নিকোলস, অ্যাজাজ প্যাটেল, রাচিন রবীন্দ্র, বেন সিয়ারস, ব্লেয়ার টিকনার, উইল ইয়ং।

বিশ্বকাপের জন্য নিউজিল্যান্ড স্কোয়াড

কেন উইলিয়ামসন (অধিনায়ক), টড অ্যাস্টেল, ট্রেন্ট বোল্ট, মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, কাইল জ্যামিসন, ড্যারিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, টিম সিফার্ট (উইক), ইশ সোধি, টিম সাউদি, অ্যাডাম মিলনে (চোট সাপেক্ষে বাড়তি সদস্য)।

Link copied!