• ঢাকা
  • শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১, ১৯ মুহররম ১৪৪৫

প্রোটিয়াদের বিপক্ষে দ্বিতীয় টেস্টে থাকছেন না সাকিব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১, ২০২২, ০৬:৩০ পিএম
প্রোটিয়াদের বিপক্ষে দ্বিতীয় টেস্টে থাকছেন না সাকিব
ফাইল ছবি

পারিবারিক কারণে প্রোটিয়াদের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেললেও টেস্ট সিরিজের প্রথম ম্যাচ মিস করেন বাংলাদেশ দলের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে সম্ভাবনা ছিল দ্বিতীয় ও শেষ টেস্টে হয়ত একাদশে ফিরবেন তিনি। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়ে দিলেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্টে সাকিবকে পাওয়া যাচ্ছে না।  

শুক্রবার (১ এপ্রিল) বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকবাজকে এই তথ্য নিশ্চিত করেছেন।

মিনহাজুল আবেদীন জানিয়েছেন, "উনি (সাকিব) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্টের জন্য উপলব্ধ নেই। সাকিব আমাদের জানিয়েছিলেন যে, তিনি পরিবারের সদস্যদের যুক্তরাষ্ট্রে রাখতে যাবেন।"

দক্ষিণ আফ্রিকার মাটিতে ঐতিহাসিক ওয়ানডে সিরিজ জয়ের পর দেশে ফিরে আসেন বাংলাদেশ দলের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। পরিবারের দুই সন্তান, মা ও শাশুড়ি অসুস্থ থাকার কারণে ছুটি নিয়ে দেশে ফিরে আসেন তিনি। সব ঠিক থাকলে টেস্ট সিরিজে দলের সঙ্গে যোগ দেয়ার কথা ছিল এই এলরাউন্ডারের। 

সম্প্রতি আফগানিস্তান সিরিজের পর প্রথমে মানসিক ও শারীরিক ক্লান্তির কারণে সাকিব দক্ষিণ আফ্রিকায় খেলতে না চাইলেও বিসিবির পীড়াপীড়িতে সিদ্ধান্ত পরিবর্তন করে দক্ষিণ আফ্রিকার ফ্লাইট ধরেন। দ্বিতীয় ওডিআইয়ের পর, বিসিবি তাকে তার অসুস্থ পরিবারের সদস্যদের সাথে থাকার জন্য বাংলাদেশে ফিরে আসার সুযোগ দেয় কিন্তু তিনি শেষ ম্যাচটি খেলতে চেয়েছিলেন বলে তিনি ফিরে আসতে অস্বীকার করেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঐতিহাসিক ওয়ানডে সিরিজ জয়ের পর টাইগার ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল পারিবারিক জরুরি অবস্থা থাকা সত্ত্বেও দলের পাশে থাকার জন্য সতীর্থ সাকিবের প্রশংসা করেছিলেন।

তামিম বলেছিলেন, ''সাকিব যা করেছেন, তা সহ্য করতে অনেক বড় হৃদয় লাগে। অনেক মানুষ এটা করতে পারে না। এমন পরিস্থিতিতে নিজের পরিবারের সাথে থাকতে চাওয়া দোষের কিছু হবে না।"

পোর্ট এলিজাবেথে আগামী ৮ এপ্রিল শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচ। এরপর দল দেশে ফিরে আসবে। 

Link copied!