• ঢাকা
  • বুধবার, ২৬ জুন, ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১,

প্রতারণার অভিযোগ ব্রিটিশ অ্যাথলেটের বিরুদ্ধে 


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৫, ২০২১, ০৬:৪৩ পিএম
প্রতারণার অভিযোগ ব্রিটিশ অ্যাথলেটের বিরুদ্ধে 

স্কটিশ দৌড়বিদ অ্যান্ড্রু বুচার্ট নানা দেশে বিভিন্ন প্রতিযোগিতায় ব্রিটেনের প্রতিনিধিত্ব করেছেন। সম্প্রতি ইংল্যান্ডে প্রবেশের সময় করোনা টেস্ট নিয়ে প্রতারণার অভিযোগ উঠেছে বুচার্টের বিরুদ্ধে। 

২০১৬ সালের অলিম্পিকে ৫০০০ মিটার দৌড়ে ষষ্ঠ হয়ে আলোচনায় এসেছিলেন বুচার্ট। এরপর নিয়মিত ব্রিটেনের প্রতিনিধিত্ব করলেও টোকিও অলিম্পিকে তিনি দলে থাকবেন কিনা তা এখনও নিশ্চিত নয়। কারণ, সম্প্রতি তিনি একটি পডকাস্টে অংশগ্রহণ করেন, যেখানে করোনাকালীন সময়ে অ্যাথলেটরা ভ্রমণে কি ধরণের বিরূপ অবস্থার সম্মুখীন হচ্ছিলেন তা তুলে ধরেছিলেন। সেখানে ইংল্যান্ডে ফেরার সময় করোনা টেস্ট রিপোর্ট হাতে পেতে দেরী হওয়ায় আগের একটি টেস্টের তারিখ উল্লেখ করেন বলে জানান। পরে পডকাস্ট সরানো হয়। 

অবশ্য এমন প্রতারণার অভিযোগ অস্বীকার করেছেন বুচার্ট। তিনি বলেন, “আমি হয়তো পডকাস্টে বিষয়টি বাড়িয়ে বলেছি। এটিকে ভুলভাবে উপস্থাপন করে থাকলে এবং কেউ আহত হলে আমি ক্ষমাপ্রার্থী।” ইউকে অ্যাথলেটিকস অবশ্য অ্যাথলেটরা গাইডলাইন না মানলে বেশ কঠিন শাস্তি দিতে পারে এবং তারা নজরে রাখছে বিষয়টি। 

বুচার্টের ঘটনা তদন্ত করছে ইউকে অ্যাথলেটিকস। তবে তদন্ত শেষ করে ফলাফল পাওয়ার আগ পর্যন্ত আর কোনো মন্তব্য করবেনা বলে এই প্রতিষ্ঠান থেকে জানানো হয়েছে।

Link copied!