• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১৩ মুহররম ১৪৪৫
আইপিএল ২০২২

নবাগত গুজরাটের কাছে শীর্ষস্থান খোয়ালো রাজস্থান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৫, ২০২২, ০১:০৮ এএম
নবাগত গুজরাটের কাছে শীর্ষস্থান খোয়ালো রাজস্থান
ছবি- সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসরে পয়েন্ট টেবিলের শীর্ষে ছিল প্রথম আসরের চ্যাম্পিয়ন রাজস্থান রয়েলস। কিন্তু লিগে নিজেদের পঞ্চম ম্যাচে এসে গুজরাট টাইটান্সের কাছে হেরে গেছে ৩৭ রানের বিশাল ব্যবধানে। এই জয়ের ফলে চার জয়ে ৮ পয়েন্ট নিয়ে প্রথমবারের মতো টেবিলের শীর্ষে উঠে এসেছে নবাগত ফ্রাঞ্চাইজিটি।

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) মুম্বাইয়ের ডি ওয়াই পাতিল স্টেডিয়ামে গুজরাট টাইটান্সের দেয়া ১৯৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ওপেনার জস বাটলারের ২৪ বলে ৫৪ রান করার পরও রাজস্থান রয়েলস নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে থামে ১৫৫ রানে। মূলত গুজরাটের  দুই বোলার যশ দায়াল এবং লকি ফার্গুসনের জোড়া ৩ উইকেটে পরাস্ত হয় রাজস্থানের ব্যাটাররা। এছাড়া মোহাম্মদ শামি এবং হার্দিক পান্ডিয়া নেন ১টি করে উইকেট।

শুরুতেই ওপেনার দেবদূত পাডিক্কাল কোনো রান না করে ফিরে যান। গোল্ডেন ডাক মারেন তিনি। রবিচন্দ্রন অশ্বিনকে নামানো হয় তিন নম্বরে। ৮ বলে ৮ রান করে আউট হয়ে যান তিনি।

অধিনায়ক সাঞ্জু স্যামসন রান আউটে ফিরে যান সাজঘরে মাত্র ১১ রান করে। রাশি ফন ডার ডুসেন করেন ৬ রান। শিমরন হেটমায়ার ১৭ বলে করেন ২৯ রান। রায়ান পরাগ করেন ১৮ রান এবং জিমি নিশাম করেন ১৭ রান।
এর আগে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন রাজস্থান রয়েলসের অধিনায়ক সঞ্জু স্যামসন। সিদ্ধান্তটা শুরুতে সঠিকভাবে কাজে লাগান রাজস্থানের বোলাররা। মাত্র ১৫ রানে তিন ওভারের মধ্যেই জোড়া উইকেট হারিয়ে ফেলেছিল গুজরাট। পরে ব্যাটিংয়ে আসেন অধিনায়ক হার্দিক পান্ডিয়া। তরুণ ওপেনার শুভমান গিলকে নিয়ে এরপর দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন ভালো রানের পথে।

কিন্তু দলীয় ৫৩ রানে গিলকে ফিরিয়ে দেন রিয়ান পরাগ। তার আগে মাত্র ১৩ রান করেন ১৪ বলের ইনিংসে। হার্দিক পান্ডিয়ার সঙ্গে তরুণ অভিনব মনোহর দারুণ সঙ্গ দিয়ে ৮৬ রানের জুটি গড়েন। তরুণ এই ব্যাটার ৪ বাউন্ডারি ও ২ ছক্কায় ২৮ বলে ৪৩ রান করেন। 

এদিকে হার্দিক পান্ডিয়া নিজের ফিফটি তুলে সেঞ্চুরির দিকে এগিয়ে যাচ্ছিলেন। কিন্তু এদিন দক্ষিণ আফ্রিকার ব্যাটার ডেভিড মিলার ১৪ বলে ৩১ রানের ইনিংস খেলে দলকে ১৯২ রান পর্যন্ত টেনে নিয়ে যান। হার্দিকের সঙ্গে এই ব্যাটারও ৫১ রানের জুটি গড়েন।  আর গুজরাটের অধিনায়ক ৫২ বলে ৮ চার ও ৪ ছক্কায় ৮৭ রানে অপরাজিত থাকেন। 

বোলিংয়ে রাজস্থানের পক্ষে চাহাল, পরাগ ও কুলদ্বীপ সেন নেন ১টি করে উইকেট।

Link copied!