• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১২ মুহররম ১৪৪৫
আইসিসি র‌্যাঙ্কিং

টি-টোয়েন্টির শীর্ষে ভারত, এক ধাপ এগিয়েছে বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৪, ২০২২, ০২:৫৭ পিএম
টি-টোয়েন্টির শীর্ষে ভারত, এক ধাপ এগিয়েছে বাংলাদেশ

তিন সংস্করণে ক্রিকেটের দলভিত্তিক র‌্যাঙ্কিং হালনাগাদ করেছে আইসিসি। সর্বশেষ র‌্যাঙ্কিং অনুযায়ী টেস্ট সংস্করণের শীর্ষে আছে অস্ট্রেলিয়া, ওয়ানডে সংস্করণের শীর্ষে নিউজিল্যান্ড ও টি-টোয়েন্টি সংস্করণের শীর্ষে আছে ভারত। অন্যদিকে টি-টোয়েন্টি সংস্করণে এক ধাপ উন্নতি করে ৯ নম্বর থেকে আটে উঠে এসেছে বাংলাদেশ। অন্য দুই সংস্করণে অপরিবর্তিত আছে টাইগারদের অবস্থান।

টি-টোয়েন্টি সংস্করণের শীর্ষে থাকা ভারতের রেটিং পয়েন্ট ২৭০। অন্যদিকে ২৬৫ রেটিং পয়েন্ট নিয়ে তালিকার ২ নম্বরে আছে ইংল্যান্ড। তিনে থাকা পাকিস্তানের রেটিং পয়েন্ট ২৬১। চার ও পাঁচে আছে যথাক্রমে দক্ষিণ আফ্রিকা (২৫৩), অস্ট্রেলিয়া (২৫১)। ছয়ে থাকা নিউজিল্যান্ডের রেটিং পয়েন্ট ২৫০, ওয়েস্ট ইন্ডিজ ২৪০ রেটিং পয়েন্ট নিয়ে আছে সাতে। আটে থাকা বাংলাদেশের রেটিং পয়েন্ট (২৩৩)। নয় ও দশে আছে যথাক্রমে শ্রীলঙ্কা (২৩০) ও আফগানিস্তান (২২৬)

এদিকে টেস্টের শীর্ষে থাকা অস্ট্রেলিয়ার রেটিং পয়েন্ট ১২৮। টি-টোয়েন্টি শীর্ষ দল ভারত এ সংস্করণে আছে দুইয়ে। তাদের রেটিং পয়েন্ট ১১৯। তিন, চার ও পাঁচে আছে যথাক্রমে নিউজিল্যান্ড (১১১), দক্ষিণ আফ্রিকা (১১০) ও পাকিস্তান (৯৩)।

৮৮ রেটিং পয়েন্ট নিয়ে তালিকার ছয়ে আছে ইংল্যান্ড, শ্রীলঙ্কা (৮১) সাতে, ওয়েস্ট ইন্ডিজ (৭৭) আটে ও বাংলাদেশ (৫১) আছে নয়ে। ২৫ রেটিং পয়েন্ট নিয়ে দশে আছে জিম্বাবুয়ে।

ওয়ানডে সংস্করণের শীর্ষে থাকা নিউজিল্যান্ডর রেটিং পয়েন্ট ১২৫। তাদের চেয়ে এক পয়েন্ট কম নিয়ে, অর্থাৎ ১২৪ পয়েন্ট নিয়ে দুই আছে ইংল্যান্ড। তিন, চার ও পাঁচে আছে যথাক্রমে অস্ট্রেলিয়া (১০৭), ভারত (১০৫) ও পাকিস্তান (১০২)।

ছয়ে থাকা দক্ষিণ আফ্রিকার রেটিং পয়েন্ট ৯৯। সাত নম্বরে আছে বাংলাদেশ (৯৫)। আট, নয় ও দশে আছে যথাক্রমে শ্রীলঙ্কা (৮৭), ওয়েস্ট ইন্ডিজ (৮৭) ও আফগানিস্তান (৬৬)।

Link copied!