• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১, ১১ মুহররম ১৪৪৫

ক্রিকেট অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তিতে নতুন মুখ ইংলিশ


ফারজানা ববি
প্রকাশিত: এপ্রিল ৭, ২০২২, ০৬:১৬ পিএম
ক্রিকেট অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তিতে নতুন মুখ ইংলিশ
ছবি সংগৃহীত

অস্ট্রেলিয়ান ক্রিকেট তাদের ২০ সদস্যের কেন্দ্রীয় চুক্তি প্রকাশ করেছে। এই তালিকায় প্রথমবারের মতো জায়গা করে নিয়েছেন উইকেটকিপার ব্যাটার জশ ইংলিশ। যিনি এখন পর্যন্ত আন্তর্জাতিক ক্যারিয়ারে ৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেললেও টেস্ট ও ওয়ানডে ফরম্যাটে অভিষেকই হয়নি।

এদিকে ইনজুরিতে পড়ে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন পেসার ঝাই রিচার্ডসন। তিনি ছাড়াও অন্য তিনজন খেলোয়াড় যারা গত বছরের চুক্তির অংশ ছিলেন, এ বছর বাদ পড়েছেন তারা হলেন টিম পেইন, কেন রিচার্ডসন, মার্নাস হ্যারিস, ময়েস হেনরিক্স, বেন ম্যাকডরম্যাট, অ্যাশটন টার্নার এবং ম্যাথু ওয়েড। এছাড়া অবসর নেয়ার কারণে জেমস প্যাটিনসনকেও তালিকা থেকে বাদ দিয়েছে তারা।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) ক্রিকেট অস্ট্রেলিয়া কতৃক ঘোষিত ২০২২-২৩ মৌসুমের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়া উল্লেখযোগ্য খেলোয়াড় হলেন ঝাই। তিনি বাদ পড়ে স্কট বোল্যান্ডের পথ পরিস্কার করেছেন। 

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক জর্জ বেইলি বলেন, ‘‘২০ জন গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে বেছে নেওয়াটা বেশ কঠিন কাজ। তবে সামনের টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ওয়ানডে বিশ্বকাপে যারা পরিকল্পনায় থাকবেন, শুধুমাত্র তাদেরকেই বেছে নেওয়া হয়েছে।’’

অস্ট্রেলিয়ার চুক্তিবদ্ধ খেলোয়াড়দের তালিকা: প্যাট কামিন্স, অ্যারন ফিঞ্চ, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজলউড, ট্র্যাভিস হেড, জশ ইংলিশ, উসমান খাজা, মারনাস লাবুশেন, নাথান লিয়ন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টোইনিস, মিচেল সুইপসন, ডেভিড ওয়ার্নার, অ্যাশটন আগার, স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি ও অ্যাডাম জাম্পা।

Link copied!