• ঢাকা
  • শুক্রবার, ১২ জুলাই, ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১, ৬ মুহররম ১৪৪৫

ধনীদের তালিকায় সেরা দশে নেই মার্ক জাকারবার্গ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২, ০৯:১৩ পিএম
ধনীদের তালিকায় সেরা দশে নেই মার্ক জাকারবার্গ

ফোর্বস সাময়িকীর শীর্ষ ধনীর তালিকায় নেই ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ। এমনকি প্রথম ২০ জনের মধ্যেও নেই মেটার এই প্রধান নির্বাহী। বিপুল সম্পদ হারিয়ে তিনি এখন শীর্ষ ধনীর তালিকায় ২৩ নম্বরে আছেন। সাময়িকীর রিয়েল টাইম বিলিওনার তালিকায় এমনটিই দেখা গেছে।

ফোর্বস বলছে, ২০১৫ সালের পর এই প্রথম জাকারবার্গ যুক্তরাষ্ট্রের শীর্ষ ১০ ধনীর তালিকার বাইরে চলে গেলেন। শীর্ষ দশের তালিকা থেকে ছিটকে পড়ার বিষয়ে প্রতিবেদনে বলা হয়েছে, গত বছরের সেপ্টেম্বর থেকে চলতি বছরের সেপ্টেম্বর পর্যন্ত এক বছরে জাকারবার্গের সম্পদের পরিমাণ প্রায় অর্ধেক কমে গেছে।

ফোর্বসের সর্বশেষ হিসাব অনুযায়ী, জাকারবার্গের বর্তমান সম্পদমূল্য ৪ হাজার ৯৪০ কোটি মার্কিন ডলার। গত বছরের সেপ্টেম্বরে তাঁর সম্পদমূল্য ছিল ৭ হাজার ৬৮০ কোটি ডলার। ফোর্বস বলছে, গত এক বছরে যুক্তরাষ্ট্রে জাকারবার্গের মতো এভাবে আর কারও সম্পদের পরিমাণ কমেনি।

তালিকায় প্রথম অবস্থানে আছেন টেসলা সিইও ইলন মাস্ক, দ্বিতীয় স্থানে বার্নার্ড আর্নল্ড এবং তৃতীয় স্থানে আছেন জেফ বেজোস।

২০২১ সালের অক্টোবর মাসে জাকারবার্গ তার কোম্পানির নাম ফেসবুক পরিবর্তন করে মেটা রাখেন। মেটার অধীন ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপের মতো অ্যাপসগুলো আগের মতোই আছে। তবে বর্তমান বৈশ্বিক অর্থনীতির প্রেক্ষাপটে অন্যান্য অনেক প্রযুক্তি প্রতিষ্ঠানের মতো সংকটে আছে মেটা।

Link copied!