• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,
সাকিবকে প্রধানমন্ত্রী

বক্তৃতার দরকার নেই, ছক্কা মারতে পারলেই হবে


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৪, ০৭:১৮ পিএম
বক্তৃতার দরকার নেই, ছক্কা মারতে পারলেই হবে
জনসভায় বক্তব্য দিচ্ছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : সংগৃহীত

মাগুরা-১ আসনে নৌকার মনোনীত প্রার্থী ও ক্রিকেটার সাকিব আল হাসানকে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “আমাদের একটা রত্ন আছে। এই রত্নটা ক্রিকেট রত্ন। মাগুরা-১ আসনে আমরা এবার নমিনেশন দিয়েছি। সে হলো সাকিব আল হাসান। সে বলেছে বক্তৃতা দিতে পারে না। আমি বলেছি বক্তৃতা দেওয়ার দরকার নাই। তুমি শুধু বলবা তুমি ছক্কা মারতে পারো, আর বল করে উইকেট ফেলে দিতে পারো, তাহলেই হবে। এবার ইলেকশনেও ছক্কা মেরে দিও।”

মঙ্গলবার (২ জানুয়ারি) বিকেলে ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজ মাঠে আওয়ামী লীগের নির্বাচনী জনসভায় প্রার্থীদের পরিচয় করিয়ে দেওয়ার সময় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, “বাংলাদেশ কখনো পিছিয়ে যাবে না। অনেক ষড়যন্ত্র-চক্রান্ত আছে। যারা মুক্তিযুদ্ধে সমর্থন দেয়নি, তাদের চক্রান্ত এখনো থামেনি। যেহেতু তারা জানে, কারও কাছে মাথা নত করি না। সেজন্য চক্রান্ত আরও বেশি।”

শেখ হাসিনা বলেন, “একটু জমিও যেন অনাবাদি না থাকে। শাক-সবজি, মাছ-মাংস উৎপাদন করতে হবে। আমার গণভবন ছোটখাটো খামার বাড়ি। ২০০১ সালে বিএনপি-জামায়াত ক্ষমতায় এসে দেশকে জঙ্গি রাষ্ট্রে পরিণত করেছে। আর আওয়ামী লীগ ক্ষমতায় এলে মানুষের ভাগ্যের উন্নয়ন হয়। ১৯৮১ সালে দেশে ফিরে দেশ গড়তে নেমে পড়ি।”

প্রধানমন্ত্রী বলেন, “আমি জাতির পিতার কন্যা। কারও কাছে মাথা নত করি না, মাথা নত করব না। খালেদা জিয়া ক্ষমতায় এসেছিল গ্যাস বিক্রির মুচলেকা দিয়ে। আমি গ্যাস বিক্রি করতে চাইনি বলে ষড়যন্ত্র করে আমাকে আসতে দেয়নি।”

আ.লীগ সরকার অসহায় বৃদ্ধের জন্য বয়স্ক ভাতা চালু করছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, “২৯ লাখ ১০ হাজার প্রতিবন্ধীকে ভাতা দেওয়া হয়। সারা দেশে বিনামূল্যে বই দেওয়ার ব্যবস্থা করছে সরকার। মায়েদের মাতৃত্বকালীন ভাতা প্রদান করি আমরা। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে চাই। গার্মেন্টস শ্রমিকদের বেতন বৃদ্ধি করেছি। ২০২৩ সালে সাড়ে ১২ হাজার টাকায় উন্নীত করেছি।”

Link copied!