• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

পদ্মা সেতু নিয়ে বিশ্বব্যাংক ভুল স্বীকার করেছে : কাদের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ১, ২০২৩, ০৬:২৪ পিএম
পদ্মা সেতু নিয়ে বিশ্বব্যাংক ভুল স্বীকার করেছে : কাদের

শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের পতাকা সমুন্নত রাখা হবে বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, “পদ্মা সেতু নিয়ে বিশ্বব্যাংক নিজেই ভুল স্বীকার করেছে এবং তারা নিজেরাই প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছেন।”

সোমবার (১ মে) বিকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে মহান মে দিবস উপলক্ষে শ্রমিক লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর সফরের বিষয়টি তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, “শেখ হাসিনা দেশ বিক্রি করতে যাননি, গিয়েছেন দেশের উচ্চতা বাড়াতে। আগামী বাজেটের জন্য সহযোগিতা চাইতে, দ্রব্যমূল্য বৃদ্ধিতে যারা কষ্ট পাচ্ছে তাদের জীবন বাঁচাতে।”

তিনি বলেন, “এই সফরের গুরুত্ব যারা বুঝবে না তারাই সম্পর্কে নিয়ে কটাক্ষ করে। শেখ হাসিনার সবসময় চান বাংলাদেশ কখনো সংকটে না পড়ুক। এ দেশের মানুষের শান্তির জন্য শেখ হাসিনা বিদেশ সফর করছেন।”

সেতুমন্ত্রী বলেন, “পদ্মা সেতু, টানেল, বিদ্যুৎ, মেট্টোরেলসহ আওয়ামী লীগের উন্নয়নে বিএনপি হিংসার আগুনে জলে। মানুষ শান্তিতে থাকলে বিএনপির মনে কষ্ট হয়। বিএনপি ৫২ দল, ১২ দল নিয়ে ১০ দফা বিক্ষোভ পদযাত্রা, হোচট হাওয়া আন্দোলন করেছে। পদযাত্রা নামের শেষ যাত্রা করেছে বিএনপি। বিএনপির আন্দোলন, দফা, দল সবই ভুয়া।”

বিএনপি পথ হারা দিশেহারা ফান্দে পড়িয়া বগা কান্দের দশা উল্লেখ করে কাদের বলেন, “বিএনপি রাজনীতিতে পরাজিত হয়ে গেছে, আন্দোলনে পরাজিত, নির্বাচনে এলেও পরাজিত হবে। বিএনপির রাজনীতিতে পরাজিত হয়ে এখন দেশের অর্থনীতিকে পরাজিত করার টার্গেটে নেমেছে।”

প্রহসনের নির্বাচনে এ দেশের মানুষ আর ফিরে যাবে না জানিয়ে ওবায়দুল কাদের বলেন, “দেশের মানুষ অর্থপাচারকারী তারেক রহমানদের হাতে হাত দেশের ক্ষমতা তুলে দেবে না। তাছাড়া জনগণের কাছে গ্রহণযোগ্যতা নেই এমন কাউকে আওয়ামী লীগ থেকে নমিনেশন দেওয়া হবে না। অর্থ পাচারকারী লুডু খেলার ইতিহাসের আওয়ামী লীগের স্থান নেই।”

সমাবেশে সভাপতিত্ব করেন জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি মো. নূর কুতুব আলম মান্নান।

এ সময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নুর তাপস, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামশ পরশ, সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান প্রমুখ উপস্থিত ছিলেন।

Link copied!