• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫

‘ছাত্রলীগে সব নেতা, কর্মী কোথায়’


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২২, ০২:৫৪ পিএম
‘ছাত্রলীগে সব নেতা, কর্মী কোথায়’

ঢাকা মহানগরের সম্মেলনে ছাত্রলীগের নেতা-কর্মীদের কর্মকাণ্ডে বিরক্তি প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, “সব নেতা, কর্মী কোথায়? এত নেতা স্টেজে, কর্মী কোথায়? এই ছাত্রলীগ আমরা চাই না। শেখ হাসিনার ছাত্রলীগ, বঙ্গবন্ধুর ছাত্রলীগ, এই ছাত্রলীগ নয়।”

শুক্রবার (২ ডিসেম্বর) ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত ক্ষমতাসীন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম ছাত্রসংগঠন ছাত্রলীগের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখার যৌথ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ছাত্রলীগের নেতা-কর্মীদের ওপর ক্ষোভ প্রকাশ করে ওবায়দুল কাদের বলেন, “এটা কি ছাত্রলীগ? কোনো শৃঙ্খলা নেই। এই ছাত্রলীগ আমরা চাই না। মুজিব কোট পরলেই মুজিব সৈনিক হওয়া যায় না। মুজিব সৈনিক হতে হলে মুজিবের আদর্শের সৈনিক হতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার খাঁটি কর্মী হতে হবে। খাঁটি কর্মীরা বিশৃঙ্খলা করে না।”

সেতুমন্ত্রী আরও বলেন, “অপকর্ম করা ছাত্রলীগের দরকার নেই। দুর্নামের ধারা থেকে ছাত্রলীগকে সুনামের ধারায় ফিরিয়ে আনতে হবে, এটাই আজকে অঙ্গীকার।”

ছাত্রলীগ নেতাদের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “আজকে আপনাদের দায়িত্বপ্রাপ্ত প্রেসিডিয়াম, সাবেক মন্ত্রী, যুবলীগের সাবেক চেয়ারম্যান, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সময়ের অভাবে বক্তৃতা করতে পারেননি। আপনারা মাইক ধরলে ছাড়েন না। আমাদের যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দীন নাছিম বক্তৃতা দিতে পারেননি। আমন্ত্রিত অনেকেই বক্তৃতা দিতে পারেননি। তাহলে দাওয়াত দিলেন কেন? একটু একটু করে বলতে পারল না। আপনারা দুইজনে ১ ঘণ্টা শেষ করলেন। মনে নেই, আজ শুক্রবার। লেখকের না হয় মনে নেই, জয়ের কি মনে ছিল না। এটা কোন ছাত্রলীগ?”

কর্মীদের স্লোগানে বিরক্ত হয়ে তিনি বলেন, “যার নামে স্লোগান হবে তাকে পদ দেওয়া হবে না। নেত্রীকে বলে দেবো। স্লোগান যার নামে হবে সে বাদ।”

এ সময় অন্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবু, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল-নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।

Link copied!