• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০, ১১ শা’বান ১৪৪৫

শ্রম আইন লঙ্ঘন মামলায় বিচার চলবে ড. ইউনূসের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৮, ২০২৩, ০৬:০৬ পিএম
শ্রম আইন লঙ্ঘন মামলায় বিচার চলবে ড. ইউনূসের
শান্তিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ ও গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনূস। ফাইল ছবি

শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে শান্তিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ ও গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনূসসহ ৪ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন বৈধ বলে রায় দিয়েছেন হাইকোর্ট। যারফলে শ্রম আদালতে তাদের বিরুদ্ধে বিচার চলতে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

এই মামলায় শ্রম আদালতে অভিযোগ গঠনের পর বিচার শুরুর আদেশ বাতিল চেয়ে করা আবেদন খারিজ করে মঙ্গলবার (৮ আগস্ট) বিচারপতি এস এম কুদ্দুস জামান ও বিচারপতি শাহেদ নুরুদ্দিনের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে, গত ৬ জুন নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসসহ ৪ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। অভিযোগ গঠনের মাধ্যমে ড. ইউনূসসহ ৪ জনের বিরুদ্ধে আনুষ্ঠানিক বিচার শুরু হয়; অন্য তিনজন হলেন- গ্রামীণ টেলিকমের এমডি মো. আশরাফুল হাসান, পরিচালক নুরজাহান বেগম ও মো. শাহজাহান।

ঢাকার শ্রম আদালতের বিচারক বেগম শেখ মেরিনা সুলতানা অভিযোগ গঠন করে আদেশ দেন। শ্রম আদালতের ওই আদেশ বাতিল চেয়ে গত ২১ জুন হাইকোর্টে আবেদন করেন নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূস।

গত ২৩ জুলাই ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে শ্রম আইন লঙ্ঘনের মামলায় অভিযোগ গঠন কেন বাতিল করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। সেই রুল নিষ্পত্তি করে মঙ্গলবার (৮আগস্ট) রায় ঘোষণা হলো।

Link copied!