• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

ফায়ার সার্ভিসের আনা পানি শেষ, সম্বল এখন ঢাবির হলের পুকুর


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৩, ০৯:৩১ এএম
ফায়ার সার্ভিসের আনা পানি শেষ, সম্বল এখন ঢাবির হলের পুকুর

মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ৬টা ১০ মিনিটে রাজধানীর বঙ্গবাজার মার্কেটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। আর ৬টা ১২ মিনিটে এ বাহিনীর সদস্যনরা ঘটনাস্থলে পৌঁছায়।

কিন্তু আগুনের তীব্রতা এতই ভয়াবহ যে ফায়ার সার্ভিসের গাড়িতে থাকা পানি কিছু সময় পর শেষ হয়ে যায়। তখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলের পুকুরে পানির সংগ্রহে যান ফায়ার সার্ভিস কর্মীরা।

হলের নিরাপত্তা প্রহরী মো. সুমন গণমাধ্যমকে বলেন, “সকাল সাড়ে ৬টা থেকে পুকুর থেকে পানি নিচ্ছে ফায়ার সার্ভিস। আগুন নিয়ন্ত্রণে পানির জন্য তারা আমাদের কাছে আসে। পরে আমরা হলের গেট খুলে দিই। তারা তখন থেকে সাতটি পাইপ লাগিয়ে পুকুর থেকে পানি নিচ্ছে।”

শেষ খবর পাওয়া পর্যন্ত বঙ্গবাজারে আগুন নিয়ন্ত্রণে এখনো কাজ করছে ফায়ার সার্ভিসের ৪৮টি ইউনিট। তারা মার্কেটের চারদিক থেকে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।
ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষ গণমাধ্যমকে জানিয়েছে, বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে ঢাকায় ফায়ার সার্ভিসের যত ইউনিট আছে সব ইউনিট ঘটনাস্থলের দিকে যাচ্ছে। ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাফি আল ফারুক এর তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, প্রয়োজন হলে সব ইউনিট কাজ করবে, না হলে চলে আসবে।

প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। এছাড়া হতাহতের কোনো খবরও পাওয়া যায়নি।

 

Link copied!