• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

‘৩২ দলের জগাখিচুড়ির ঐক্যের আন্দোলনের পতন অনিবার্য’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ৮, ২০২৩, ০২:৩৩ পিএম
‘৩২ দলের জগাখিচুড়ির ঐক্যের আন্দোলনের পতন অনিবার্য’

বিএনপিসহ ৩২ দলের এক দফা আন্দোলন নিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, “৩২ দলের এই জগাখিচুড়ির ঐক্যে এক দফার আন্দোলনের পতন অনিবার্য। যে লক্ষ্য নিয়ে জগাখিচুড়ির এই ঐক্য তাতে ফল আসবে অসহনীয়।”

শনিবার (৮ জুলাই) সকালে এক্সপ্রসওয়ের কাওলা থেকে তেজগাঁও রেলস্টেশন পর্যন্ত অংশ পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

মার্কিন ও ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিদলের বাংলাদেশে আগমন নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, “মার্কিন প্রতিনিধিদল আসছে নির্বাচন সম্পর্কিত বিষয় নিয়ে নয়। তারা রোহিঙ্গাদের পরিস্থিতি জানতে আসছেন। আর ইইউ প্রতিনিধিদল আসছে নির্বাচনে পর্যবেক্ষক দল কীভাবে পর্যবেক্ষণ করবে তা দেখতে।”

এলিভেটেড এক্সপ্রেসওয়ে কবে উন্মুক্ত হবে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, “আগামী সেপ্টেম্বরে এলিভেটেড এক্সপ্রেসওয়ের বিমানবন্দর থেকে ফার্মগেট হয়ে মতিঝিল পর্যন্ত যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করা হবে। এ অংশের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।”

তিনি বলেন, “কাওলা থেকে ঢাকা- চট্টগ্রাম মহাসড়কের কুতুবখালী পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার দৈর্ঘ্যের এক্সপ্রেসওয়ে নির্মিত হচ্ছে সরকারি বেসরকারি অংশীদারত্বে। তিন ধাপে প্রকল্পটি সম্পন্ন হচ্ছে। প্রকল্পের সার্বিক কাজের অগ্রগতি ৬৩ দশমিক ২০ শতাংশ।”

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আশা প্রকাশ করে বলেন, “ফার্মগেট পর্যন্ত চালু হলে রাজধানীতে যানবাহনের চাপ অনেকটা কমে যাবে।”

এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, “রাজধানীর চারপাশে আউটার সার্কুলার নিয়ে ফিজিবিলিটি স্টাডি চলছে। আওয়ামী লীগ সরকারই দেশে প্রথম চট্টগ্রামে বঙ্গবন্ধু টানেল, মেট্রোরেল, পদ্মা সেতু, এক্সপ্রেসওয়ে করছে। পরবর্তী নির্বাচনে যদি আওয়ামী লীগ ক্ষমতায় ফিরে আসে তাহলে আউটার সার্কুলারসহ অন্যান্য পরিকল্পনা সময় মতো বাস্তবায়ন হবে।”

Link copied!