• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

স্বার্থপরের মতো টিকে থাকার সময় শেষ : স্থানীয় সরকারমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৩, ০৪:১৬ পিএম
স্বার্থপরের মতো টিকে থাকার সময় শেষ : স্থানীয় সরকারমন্ত্রী

একা স্বার্থপরের মতো টিকে থাকার সময় শেষ বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম। তিনি বলেছেন, “নিজ এলাকা, দেশের উন্নয়নে সবাইকে সামগ্রিকভাবে অংশ নিতে হবে এবং সচেতন হতে হবে।”

রোববার (১৭ সেপ্টেম্বর) ঢাকায় জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটে গাজীপুর সিটি করপোরেশনের নবনির্বাচিত কাউন্সিলরদের জন্য আয়োজিত এক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

কাউন্সিলরদের উদ্দেশে তাজুল ইসলাম বলেন, “জনগণকে জাগিয়ে তোলা এবং সচেতন করার ক্ষেত্রে কাউন্সিলরদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। আপনি নিজের এলাকার মানুষের যতটা কাছে যেতে পারবেন, তা কোনো সরকারি কর্মকর্তা কিংবা কেন্দ্রীয় সরকারের পক্ষে সম্ভব নয়।”

স্থানীয় সরকারমন্ত্রী বলেন, “মানুষের সেবা করার জন্য হোক বা নির্বাচনের জন্য হোক, সমাজে জনপ্রতিনিধিদের মানুষের সঙ্গে মিশে থাকতে হয়। মানুষের অভাব অনটন থেকে শুরু করে দুঃখ-দুর্দশা এবং বিভিন্ন মতবিরোধে বিচার সালিশ করতে হয় জনপ্রতিনিধিদেরই।”

তাজুল ইসলাম আরও বলেন, “আপনাদের নিজ নিজ এলাকায় সঠিক পরিকল্পনার মাধ্যমে নগরায়ণ হলে তার সুবিধা সবাই ভোগ করবে। অপরিকল্পিত নগরায়ণ হলে তা যেমনি টেকসই হয় না, তেমনি তাতে মানুষের ভোগান্তি বাড়ে। এক্ষেত্রে কাউন্সিলরদের নিজ নিজ এলাকার উন্নয়নে আরও আন্তরিক হয়ে কাজ করতে হবে।”

Link copied!