• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

শেওড়াপাড়ায় পোশাকশ্রমিকদের সড়ক অবরোধ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ৪, ২০২৩, ১১:০৮ এএম
শেওড়াপাড়ায় পোশাকশ্রমিকদের সড়ক অবরোধ

অগ্রিম তিন মাসের বেতনের দাবিতে রাজধানীর মিরপুরের শেওড়াপাড়া এলাকায় সড়ক অবরোধ করেছেন জে কে ফ্যাশন নামের একটি পোশাক কারখানার শ্রমিকরা।

বুধবার (৪ অক্টোবর) সকাল ৯টা থেকে তারা সড়ক অবরোধ করেন। এতে ওই এলাকার সড়কে ব্যাপক যানজট তৈরি হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে মিরপুর মডেল থানার পুলিশ সদস্যরা রয়েছেন।

পুলিশ সূত্রে জানা যায়, জে কে ফ্যাশনের কারখানা মিরপুরের শেওড়াপাড়া থেকে স্থানান্তরিত করা হবে গাজীপুরে। তবে শ্রমিকরা অভিযোগ করে বলছেন, কারখানা স্থানান্তরের কথা বলে মূলত মালিকপক্ষ কারখানাটি বন্ধ করতে চাইছে। তাই তারা কারখানা স্থানান্তরের আগে অগ্রিম তিন মাসের বেতন চান। দাবি না মানায় তারা সকাল থেকে শেওড়াপাড়া এলাকায় সড়ক অবরোধ কর্মসূচিতে নামেন। পরে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়ে তাদের গার্মেন্টসের সামনে যেতে অনুরোধ করেন।

এদিকে শ্রমিকরা সড়ক অবরোধের কারণে সকাল থেকে শেওড়াপাড়া দিয়ে যান চলাচল ব্যাহত হয়। এতে সড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। শেওড়াপাড়ায় যান চলাচল ব্যাহত হওয়ার কারণে কাজীপাড়া পর্যন্ত যানজটের সৃষ্টি হয়েছে। ভোগান্তিতে পড়েছেন অফিসগামী মানুষ।

এ বিষয়ে মিরপুর মডেল থানার মোহাম্মদ মহসিন বলেন, “শ্রমিকরা এখন তাদের গার্মেন্টসের সামনে অবস্থান করছেন। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য মালিকপক্ষ ও আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে কথা বলছি। শ্রমিকদের দাবি কারখানা স্থানান্তরের আগে তাদের যেন তিন মাসের অগ্রিম বেতন দেওয়া হয়। শ্রমিকরা সন্দেহ করছেন মালিকপক্ষ কারখানা স্থানান্তরের কথা বলে মূলত গার্মেন্টস বন্ধ করে দেবে।”

Link copied!