• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

তাপমাত্রা বৃদ্ধিতে আ.লীগকে দায়ী করলেন রিজভী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২৪, ০২:৫৫ পিএম
তাপমাত্রা বৃদ্ধিতে আ.লীগকে দায়ী করলেন রিজভী
বক্তব্য রাখছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ছবি : সংগৃহীত

রাজধানীসহ সারা দেশে চলমান তাপমাত্রা বৃদ্ধিতে আওয়ামী লীগ দায়ী করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, “ক্ষমতাসীন দলের লোকেরা ঢাকার চারপাশের নদী দখল করে ভরাট করেছে। ক্ষমতাসীনদের সৃষ্ট পরিবেশবিরোধী কর্মকাণ্ডের জন্য দেশের তাপমাত্রা বৃদ্ধি পাচ্ছে।”

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে বিএনপির নয়াপল্টনে দলীয় কার্যালয়ে কার্যালয়ের সামনে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, “আমাদের বিশেষজ্ঞ ও বিজ্ঞানীরা বারবার বলেছেন, কয়লা দিয়ে বিদ্যুৎ উৎপাদন করবেন না, কিন্তু বিশেষজ্ঞদের মতামত উপেক্ষা রূপপুরসহ দেশের কয়েক জায়গায় কয়লা তাপবিদ্যুৎকেন্দ্র তৈরি করছে বর্তমান সরকার।”

আওয়ামী লীগ নেতাকর্মীদের সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, “ডামি জাতীয় সংসদ নির্বাচনের পর প্রধানমন্ত্রী এখন আবার ডামি উপজেলা নির্বাচন করতে যাচ্ছে। আজকে সে নির্বাচনে আওয়ামী লীগ নেতারাও সুযোগ পাচ্ছে না। মন্ত্রী-এমপিদের ভাই, সালা, ভাগিনা, ভায়রাদের কারণে জিম্মি স্থানীয় জনগণ।”

রুহুল কবির রিজভী বলেন, “দেশকে অর্থনৈতিকভাবে স্বয়ংসম্পূর্ণ করে জিয়াউর রহমান রেশনিং ব্যবস্থা তুলে নিয়েছিলেন। আজকে দেশের অর্থনীতিকে লুটতরাজ করে ভঙ্গুর করে ফেলেছে। মুখে স্বয়ংসম্পূর্ণের কথা বলে আবার রেশনিং ব্যবস্থা চালু করেছে। তাও সাধারণ মানুষের আওতায় নয়, আওয়ামী গোষ্ঠী এই রেশনিং কার্ডও দলীয়করণ করেছে।”

রুহুল কবির রিজভী আরও বলেন, “ফরিদপুরে ছাত্রলীগের সভাপতির কাছে দুই হাজার কোটি টাকা, সমাজকল্যাণ মন্ত্রীর ভাই নাকি ১৫ হাজার কোটি টাকা অর্জন করেছে। এই আলাদিনের চেরাগ কোথায় থেকে এলো। কানাডা, দুবাই, মালয়েশিয়া এত বাড়িঘরের মালিক কীভাবে হলেন? ফাস্ট হোম, সেকেন্ড হোম যা করেন না কেন একসময় আজিমপুর কবরস্থানে যেতে হবে, সেটা তারা ভুলে গেছেন।”

বিএনপির উদ্যোগে বৃহস্পতিবার থেকে শুরু হওয়া ৭ দিনব্যাপী ধারাবাহিক কর্মসূচির প্রথম দিনে তীব্র তাপদাহে অতিষ্ঠ জনসাধারণের মধ্যে বোতলজাত পানি, স্যালাইন বিতরণ করা হয়।

রফিকুল আলম মজনুর সঞ্চালনায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম।

Link copied!