• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জ্বিলকদ ১৪৪৫

রাজধানীতে স্বস্তির বৃষ্টি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২৪, ০৩:৫৭ পিএম
রাজধানীতে স্বস্তির বৃষ্টি
ফাইল ছবি

কয়েক দিনের টানা গরমের পর অবশেষে রাজধানীতে স্বস্তির বৃষ্টি ঝড়েছে। মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুর ৩টার পর থেকে তাপমাত্রা কমতে শুরু করে। এরপর সাড়ে ৩টার দিকে আকাশ মেঘলা হয়ে পৌনে ৪টার দিকে বৃষ্টি শুরু হয়। 

এদিকে দেশের বিভিন্ন জায়গায় আগামী তিন দিন বৃষ্টি হতে পারে জানিয়েছে আবহাওয়া অফিস।

মঙ্গলবার আবহাওয়া অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের ওপর দিয়ে মঙ্গলবার মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। চলমান এ তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে। সারা দেশে প্রায় অপরিবর্তিত থাকতে পারে দিন ও রাতের তাপমাত্রা।

বুধবার (১৭ এপ্রিল) চট্টগ্রাম ও সিলেট বিভাগের ওপর দিয়ে চলা তাপপ্রবাহ পরিস্থিতি কমতে পারে। তবে দেশের অন্যান্য জায়গায় চলমান তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

দেশের বিভিন্ন জায়গায় আগামী তিন বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে আবহাওয়ার পূর্বাভাসে। এতে বলা হয়, ঢাকা, ময়মনসিংহ, রংপুর ও সিলেট বিভাগের দুই-এক জায়গায় আজ মঙ্গলবার অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টিও হতে পারে।  

বুধবার চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।

এ ছাড়া বৃহস্পতিবার (১৮ এপ্রিল) চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। 

Link copied!