• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জ্বিলকদ ১৪৪৫

ছুটির দিনে রাজধানীতে স্বস্তির বৃষ্টি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ৯, ২০২৩, ০২:০৬ পিএম

টানা তাপদাহের পর অবশেষে বৃষ্টি নামল রাজধানীতে। এতে গরম কমায় স্বস্তি নেমে এসেছে নগরীতে। শুক্রবার (৯ জুন) সকাল থেকেই রাজধানীর আকাশে মেঘ ছিল। সকাল পৌনে ১০টার দিকে একপশলা বৃষ্টি হয়। এরপর বেলা ১১টা থেকে শুরু হয় ঝুমবৃষ্টি।

এর আগে বৃহস্পতিবারও মেঘে ঢাকা ছিল ঢাকার আকাশ। সকালে খানিকটা বৃষ্টিও হয়েছিল। তাতে অবশ্য টানা কয়েক দিনের তাপমাত্রা কিছুটা কমেছিল।

আজ ফার্মগেট, তেজকুনিপাড়া, কারওয়ান বাজার, গুলশান, বাড্ডা, মগবাজার, হাতিরঝিল, রামপুরা, মালিবাগ, মৌচাক, শ্যামলী, আদাবরসহ বিভিন্ন এলাকায় বৃষ্টি হয়। বেলা একটায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত ঝিরঝির বৃষ্টি হচ্ছে।

আবহাওয়া অধিদপ্তর অবশ্য আগেই জানিয়েছিল, আজ বৃষ্টি হতে পারে। কারণ বাংলাদেশে মৌসুমি বায়ু প্রবেশ করেছে।

বৃষ্টির মধ্যেও রাজশাহী, নওগাঁ, সিরাজগঞ্জ, নেত্রকোনা, সিলেট জেলাসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। আর এ তাপ দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মুহাম্মদ আবুল কালাম মল্লিক বলেন, দেশে বৃষ্টির প্রবণতা বাড়তে পারে। তবে তাতে তাপমাত্রা একেবারে কমে যাবে না। আরও চার থেকে পাঁচ দিন থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, উত্তর বঙ্গোপসাগরে গভীর সঞ্চরণশীল মেঘমালার বিস্তার ঘটছে। আর এর কারণে উত্তর বঙ্গোপসাগর ও এর কাছাকাছি বাংলাদেশের উপকূলীয় এলাকা ও সমুদ্রবন্দরগুলোতে ঝোড়ো হাওয়া বইছে। এ কারণে চার বন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে।

Link copied!