• ঢাকা
  • শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০, ২০ শা’বান ১৪৪৫

জাতীয় পার্টির নতুন চেয়ারম্যান রওশন এরশাদ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২২, ২০২৩, ০১:০৮ পিএম
জাতীয় পার্টির নতুন চেয়ারম্যান রওশন এরশাদ

দেবর-ভাবির দ্বন্দ্বের জেরে শেষ পর্যন্ত জি এম কাদেরকে ‘মাইনাস’ করে রওশন এরশাদকে জাতীয় পার্টির নতুন চেয়ারম্যান ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (২২ আগস্ট) দলটির শীর্ষ ছয় নেতার প্রস্তাবে রওশন এরশাদ এই নতুন দায়িত্ব গ্রহণ করেন। তবে তার নেতৃত্বে সেপ্টেম্বর মাসের শেষের দিকে কাউন্সিলের মাধ্যমে জাপার নতুন কমিটির ঘোষণা আসতে পারে।

সূত্রে জানা গেছে, বিভিন্ন মহল থেকে এ বিষয়ে সহায়তার আশ্বাস পেয়েছেন রওশন এরশাদপন্থীরা। বিষয়টি আঁচ করতে পেরেই রওশন এরশাদের সঙ্গে যোগাযোগ বাড়িয়েছেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাপার মনোনয়নপ্রত্যাশীরা।

জাতীয় পার্টির পক্ষ থেকে জানানো হয়, মেয়াদোত্তীর্ণ কমিটি, নানা ধরনের মামলা-মোকদ্দমা এবং দল পরিচালনায় অযোগ্যতা ও অসাংগঠনিক আচরণের কারণে জাতীয় পার্টির বর্তমান চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরকে চেয়ারম্যান পদ থেকেও তারা অব্যাহতি দিয়েছেন।

২০২২ সালের ৭ ডিসেম্বর জাতীয় পার্টির ৪ জন কো-চেয়ারম্যান ও ২ জন প্রেসিডিয়াম সদস্য এক সভায় অংশ নেন। সেখানে দলের কো-চেয়ারম্যান এ বি এম রুহুল আমিন হাওলাদার, অ্যাডভোকেট কাজী ফিরোজ রশীদ, সৈয়দ আবু হোসেন বাবলা, অ্যাডভোকেট সালমা ইসলাম, প্রেসিডিয়াম সদস্য শফিকুল ইসলাম সেন্টু ও নাসরিন জাহান রত্না উপস্থিত ছিলেন।

কার্যবিবরণী থেকে জানা যায়, মামলা মোকদ্দমায় জাতীয় পার্টির চলমান অচল অবস্থা নিরসনে রওশন এরশাদকে উদ্যোগ নিতে আহ্বান জানানো হয় সভায়। দলের ক্রান্তিকাল মোকাবিলায় তাকে অস্থায়ী ভিত্তিতে পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবেও মনোনীত করা হয়।

Link copied!