• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

‘ধর্মের নামে রাজনৈতিক অপতৎপরতা চালানো হচ্ছে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ১২, ২০২২, ০৩:০৭ পিএম
‘ধর্মের নামে রাজনৈতিক অপতৎপরতা চালানো হচ্ছে’

ধর্মের নামে দেশে রাজনৈতিক অপতৎপরতা চালানো হচ্ছে বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

তিনি বলেছেন, “ধর্মের নামে কিছু জঙ্গিগোষ্ঠী, রাজনৈতিক দল দেশের অর্থনৈতিক উন্নয়ন ও স্থিতিশীলতা বিঘ্ন ঘটনা অপতৎপরতা চালাচ্ছে। তাদের বিষয়ে সচেতন থাকতে হবে।”

শনিবার (১২ নভেম্বর) সকালে নটর ডেম কলেজে কারিতাসের জাতীয় পর্যায়ে সুবর্ণজয়ন্তীর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাতির পিতার নেতৃত্বে বাংলাদেশ রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে স্বাধীন হয়েছে জানিয়ে কৃষিমন্ত্রী বলেন, “মুক্তিযুদ্ধের মূল চেতনা ও মূল দর্শন হলো একটি অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক, ন্যায় ও সত্যের ভিত্তিতে আইনের শাসনের একটি সমাজ ও রাষ্ট্রব্যবস্থা করা। যে সমাজে বা রাষ্ট্রে সব ধর্মের মানুষের সমান অধিকার থাকবে। সব মানুষের কল্যাণে আমরা কাজ করব।”

ড. আব্দুর রাজ্জাক বলেন, “কারিতাস স্বাধীনার পর ধ্বংসপ্রাপ্ত দেশে কাজ শুরু করে। কিন্তু দুঃখের বিষয ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয়। তারপর থেকে অপশক্তি, অসাংবিধানিক শক্তি দীর্ঘদিন দেশ পরিচালনা করে। তারা মুক্তিযুদ্ধের চেতনাকে মুছে ফেলার চেষ্টা করেছে।”

তিনি আরও বলেন, “যে ধারায় পাকিস্তান চলত, সেই ধারায় দেশে ফিরিয়ে নেওয়ার চেষ্টাও হয়েছিল। তার বিরুদ্ধে আমরা এখন সংগ্রাম লড়াই করছি, এই আন্দোলন এখনো শেষ হয়নি।”

Link copied!