• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

ভুয়া সনদধারী প্রবাসীদের ধরতে বললেন প্রধানমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২৩, ০৬:৪৮ পিএম
ভুয়া সনদধারী প্রবাসীদের ধরতে বললেন প্রধানমন্ত্রী
ছবি : সংগৃহীত

পেশাগত ভুয়া সনদ নিয়ে অনেকেই বাংলাদেশ থেকে বিদেশে যাচ্ছেন। এসব ভুয়া সনদধারী ও এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্বরাষ্ট্রমন্ত্রীকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (৪ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে তিনি এ নির্দেশ দেন। বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন গণমাধ্যমকে এ তথ্য জানান।

মাহবুব হোসেন বলেন, “বিভিন্ন জায়গা থেকে আমাদের কাছে তথ্য আসছে, ভুয়া ডাক্তার, ভুয়া ইঞ্জিনিয়ারিংয়ের সনদ নিয়ে অনেকে বিদেশে কাজের জন্য যাচ্ছেন। এসব ভুয়া সনদধারী বিদেশগামী ও এর সঙ্গে জড়িতদের ধরতে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। কীভাবে এই ভুয়া সার্টিফিকেট তারা নেয়, কীভাবে এই ভুয়া সার্টিফিকেটসহ তারা যায়, কারা তাদের এ কাজে সহযোগিতা করে এবং তারা নিজেরাও যারা কাজটি করছে, তাদেরও চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে।”

সচিবালয়ে মন্ত্রিপরিষদ বলেন, “প্রধানমন্ত্রী এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে নির্দেশনা দিয়েছেন। সংশ্লিষ্ট অন্যান্য মন্ত্রণালয় এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে সহযোগিতা করবে।”

মাহবুব হোসেন আরও বলেন, “সংখ্যা কোনো বিষয় না। এমন অভিযোগ প্রায়ই পাওয়া যাচ্ছে। তখন একটা বিব্রতকর পরিস্থিতি তৈরি হয়। এটিকে খুব কঠোরভাবে ব্যবস্থাপনার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।”

Link copied!