• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

‘পাকিস্তানিরা গুলি করে মানুষ হত্যা করেছিল, বিএনপি পুড়িয়ে মারছে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২৩, ০৬:৫১ পিএম
‘পাকিস্তানিরা গুলি করে মানুষ হত্যা করেছিল, বিএনপি পুড়িয়ে মারছে’

বিএনপি-জামায়াত পাকিস্তানি বাহিনীর চেয়েও হিংস্র হয়ে গেছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ। তিনি বলেন, “পাকিস্তানিরা গুলি করে মানুষ হত্যা করেছিল, আর বিএনপি-জামায়াত মানুষকে পুড়িয়ে মারছে।”

সম্প্রতি অবরোধ চলাকালে অগ্নিদগ্ধ হওয়া রোগীরা শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসা নিচ্ছেন।

মঙ্গলবার (১৪ নভেম্বর) দুপুরে সেখানে তাদের দেখতে যান তথ্যমন্ত্রী। এ সময় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, “বিএনপি-জামায়াতের নির্মমতা, নিষ্ঠুরতা এবং তাদের অগ্নিসন্ত্রাসের কারণে খেটে খাওয়া মানুষ হাসপাতালের বিছানায় কাতরাচ্ছে। তারা ২০১৩/১৪ সালের কায়দায় আবারও মানুষের ওপর, যানবাহনের ওপর পেট্রল বোমা নিক্ষেপ করছে। তাদের এসব কর্মকাণ্ডকে হিংস্রতা, নির্মমতা শব্দে দিয়ে ব্যাখ্যা করাও যথেষ্ট নয়।”

হাছান মাহমুদ বলেন, “বিএনপি-জামায়াতের কাছে আমার প্রশ্ন, সাধারণ মানুষের কী অপরাধ? তারা কেন হিংস্রতার শিকার? দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত চেয়ারপারসনের মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারপারসন, তথাকথিত তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে এভাবে সাধারণ মানুষের ওপর পেট্রল বোমা নিক্ষেপ কেউ কল্পনাও করতে পারে না।”

মন্ত্রী বলেন, “পৃথিবীর কোথাও রাজনৈতিক দাবি-দাওয়ার জন্য এভাবে মানুষ পুড়িয়ে হত্যা করা হয় না। এরা পাকিস্তানি বাহিনীর চেয়েও হিংস্র হয়ে গেছে।”  

তিনি আরও বলেন, “দগ্ধ রোগীদের চিকিৎসাব্যয় সরকারের পক্ষ থেকে বহন করা হচ্ছে। দলের পক্ষ থেকেও তাদের সহায়তা দেওয়া হবে।”

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!