• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

কর্মীদের পূজামণ্ডপ পাহারার নির্দেশ ওবায়দুল কাদেরের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ২০, ২০২৩, ০১:৫১ পিএম
কর্মীদের পূজামণ্ডপ পাহারার নির্দেশ ওবায়দুল কাদেরের

আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীদের শারদীয় দুর্গাপূজার মন্দির-মণ্ডপ পাহারা দেওয়ার নির্দেশ দিয়েছেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (২০ অক্টোবর) সকালে পূজা উদযাপন পরিষদের নেতাদের সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা বলেন। আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

সেতুমন্ত্রী বলেন, মন্দির, মণ্ডপ ও হিন্দুধর্মাবলম্বীদের বাড়িতে বাড়িতে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সতর্কভাবে পাহারা দিতে হবে। পুলিশের পক্ষে সারা দেশের নিরাপত্তা দেওয়া সম্ভব নয়। সে জন্য আওয়ামী লীগ নেতাকর্মীদের মণ্ডপ পাহারা দিতে হবে।

ওবায়দুল কাদের বলেন, পূজার সময় আগের ঘটনার পুনরাবৃত্তি ঘটলে ব্যবস্থা নেওয়া হবে। যারা সনাতন ধর্মাবলম্বীদের উৎসবে বিঘ্ন ঘটনায় তারা দুর্বৃত্ত।

আজ মহাষষ্ঠীর মধ্য দিয়ে শুরু হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দুর্গাপূজা। আগামী ২৪ অক্টোবর বিজয়া দশমীতে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে পাঁচ দিনব্যাপী এ উৎসব।

দুর্গাপূজা উপলক্ষে সারা দেশের প্রতিটি পূজামণ্ডপের নিরাপত্তা রক্ষায় পুলিশ, আনসার, বিজিবি, র‌্যাবসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন। পুলিশ ও র‌্যাবের পাশাপাশি প্রায় প্রতিটি মণ্ডপে স্বেচ্ছাসেবক বাহিনী দায়িত্ব পালন করছে।

Link copied!