• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

আজকে দুর্ভিক্ষ নেই, মঙ্গা নেই : প্রধানমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২৩, ০৪:৩২ পিএম
আজকে দুর্ভিক্ষ নেই, মঙ্গা নেই : প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ছবি)

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “আজকের বাংলাদেশ বদলে যাওয়া বাংলাদেশ। আজকে দুর্ভিক্ষ নেই, মঙ্গা নেই, হাহাকার নেই।”

শুক্রবার (২৯ ডিসেম্বর) বিকেল সোয়া ৪টায় বরিশাল বঙ্গবন্ধু উদ্যানে আয়োজিত জনসভায় এ কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, “১৫ বছর আমরা ক্ষমতায়। প্রতিটি উপজেলায় রাস্তাঘাট পুল আমরা নির্মাণ করে দিয়েছি। বিনা পয়সায় বই দিচ্ছি। ৩০ প্রকার ওষুধ বিনা পয়সায় দিয়ে থাকি।”

প্রধানমন্ত্রী বলেন, “১৯৯৬ থেকে ২০০১ বাংলাদেশের জন্য স্বর্ণযুগ ছিল। দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছিলাম। সাক্ষরতার হার বাড়িয়েছিলাম।”

সরকারপ্রধান আরও বলেন, “চক্রান্ত করে ২০০১ সালে আমাদের হারানো হয়েছিল। বরিশাল থেকে ২৫ হাজার জনগণ গোপালগঞ্জে আশ্রয় নিয়েছিল। ২০০১ থেকে ২০০৬ ছিল বাংলাদেশের জন্য সবচেয়ে অন্ধকার যুগ।”

প্রধানমন্ত্রী আরও বলেন, “আমরা যখন জনগণের জন্য উন্নয়ন করি, তখন ওই বিএনপি-জামায়াত করে অগ্নিসন্ত্রাস। রেললাইনের ফিস প্লেট ফেলে দিয়ে, বগি ফেলে দিয়ে মানুষ হত্যার ফাঁদ পাতে। রেলে আগুন দিয়ে পুড়িয়েছে। মা-সন্তানকে বুকে জড়িয়ে রেখেছে—এই অবস্থায় আগুনে পুড়ে কাঠ হয়ে গেছে।”

শেখ হাসিনা বলেন, “২০০৮ সালে আওয়ামী লীগ সরকার গঠন করে। বিএনপির দুঃশাসনে জনগণ তাদের প্রত্যাখ্যান করে আমাদের ক্ষমতায় রেখেছে। আজকে ১০ কোটি মানুষ উপকারভোগী। আমরা বিশেষ প্রণোদনা দিয়ে শিল্প কলকারখানা চালিয়ে আসছি। ১০ টাকায় কৃষকরা অ্যাকাউন্ট খুলতে পারে। ১ কোটি ২ লাখ কৃষক অ্যাকাউন্ট খুলে ভর্তুকির টাকা পাচ্ছে।”

Link copied!