• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

পদ্মা সেতুতে ২৪ ঘণ্টায় টোল আদায়ের নতুন রেকর্ড


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ১০, ২০২৪, ০১:০০ পিএম
পদ্মা সেতুতে ২৪ ঘণ্টায় টোল আদায়ের নতুন রেকর্ড
পদ্মাসেতু টোল প্লাজা। ছবি : সংগৃহীত

পদ্মা সেতু হয়ে ঈদে দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলার ঘরমুখী যাত্রী ও যানবাহনের চাপ গত কয়েক দিনের তুলনায় বেড়েছে। সোমবার দিবাগত রাত ১২টার পর থেকে গতকাল মঙ্গলবার দিবাগত রাত ১২টা পর্যন্ত এ সেতু দিয়ে ৪৫ হাজার ২০৪টি যানবাহন পারাপার করা হয়েছে। এতে টোল আদায় করা হয়েছে ৪ কোটি ৮৯ লাখ ৯৪ হাজার ৭০০ টাকা।

সেতু বিভাগ বলছে, গত ২৪ ঘণ্টায় এ পর্যন্ত পদ্মা সেতু দিয়ে সবচেয়ে বেশি পরিমাণ আদায় হওয়া টোল। এর আগের ২৪ ঘণ্টায় ৩ কোটি ৫৭ লাখ ৪৯ হাজার ৫৫০ টাকা টোল আদায় করা হয়।

২০২২ সালের ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন ২৬ জুন যানবাহন পারাপারের জন্য সেতুটি খুলে দেওয়া হয়। সেদিন পদ্মা সেতু দিয়ে ৫১ হাজার ৩১৬ যানবাহন পাড়ি দেয়। এ পর্যন্ত পদ্মা সেতু দিয়ে এটিই সর্বোচ্চ যানবাহন পারাপারের রেকর্ড।

তবে এবারের ঈদের ছুটিতে মঙ্গলবার পারাপার হওয়া যানবাহন সংখ্যার দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে। পদ্মা সেতু চালু হওয়ার পর থেকে এক মিনিটের জন্য সেতুতে যান পারাপার বন্ধ হয়নি।

নির্বিঘ্নে পদ্মা সেতু হয়ে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষ যাতায়াত করতে পারছেন। এদিকে পদ্মা সেতু দিয়ে এই পর্যন্ত মোট টোল আদায় হয়েছে ১৪৫৩ কোটি ১৪ লাখ ১২ হাজার ৮০০ টাকা। আর গাড়ি পার হয় ১ কোটি ৮ লাখ ৫৫ হাজার ৬৬২টি।

Link copied!