• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,

নিরপেক্ষ সরকারের দাবি ষড়যন্ত্র ছাড়া কিছুই নয় : ইনু


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২৩, ০২:৫৭ পিএম
নিরপেক্ষ সরকারের দাবি ষড়যন্ত্র ছাড়া কিছুই নয় : ইনু

নিরপেক্ষ সরকারের দাবিটা বিএনপি-জামায়াতের পক্ষে ‘ছদ্মবেশী প্রক্সি সরকার’ আনার ষড়যন্ত্র ছাড়া আর কিছুই না বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু।

শুক্রবার ( ৮ সেপ্টেম্বর) সকাল ১০টায় নগরীর বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ শহীদ কর্নেল তাহের মিলনায়তনে জাসদের জাতীয় কমিটির সভায় তিনি এসব কথা বলেন।

হাসানুল হক ইনু বলেন, “বর্তমান সরকারের মেয়াদ পূর্ণ হওয়া ও নির্বাচনের সময় এগিয়ে আসার সঙ্গে তাল মিলিয়ে দেশের রাজনীতিতে উত্তাপ ও উত্তেজনা বাড়ছে। বিএনপি-জামায়াত এবং তাদের রাজনৈতিক সঙ্গীরা নির্বাচনের আগেই সরকার উৎখাত করে সংবিধান বহির্ভূত অস্বাভাবিক সরকার আনার জন্য মাঠ গরম করছে। জল ঘোলা করছে।”

জাসদের সভাপতি বলেন, “যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়ন তাদের ভূ-রাজনৈতিক স্বার্থে নির্লজ্জভাবে জামায়াত-বিএনপির অসাংবিধানিক রাজনীতি, ষড়যন্ত্র, চক্রান্তের রাজনীতিকে প্রকাশ্যে সমর্থন দিচ্ছে। যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নের ভ্রান্ত কৌশলে জামায়াতসহ ধর্মান্ধ, সাম্প্রদায়িক, মৌলবাদী, জঙ্গিবাদী শক্তি উৎসাহিত ও শক্তিশালী হচ্ছে।”

ইনু আরও বলেন, “দেশি-বিদেশি ষড়যন্ত্র-চক্রান্ত ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করে সংবিধান অনুযায়ী যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে।”

এছাড়া ঐক্যবদ্ধ প্রতিরোধ ও আন্দোলন-সংগ্রামের ধারায় নির্বাচন করে দেশের আদি শত্রু জামায়াতসহ ধর্মান্ধ সাম্প্রদায়িক, মৌলবাদী, জঙ্গিবাদী শক্তি এবং বিএনপিসহ তাদের রাজনৈতিক সঙ্গীদের রাষ্ট্র ক্ষমতার বাইরে রাখার জন্য সকল দেশপ্রেমিক, অসাম্প্রদায়িক, ধর্মনিরপেক্ষ, গণতান্ত্রিক, প্রগতিশীল রাজনৈতিক ও সামাজিক শক্তির প্রতি আহ্বান জানান হাসানুল হক ইনু। 

Link copied!