• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

আজ থেকে মেট্রোরেল চলবে ১৭৮ বার


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২৪, ০৩:২৩ পিএম
আজ থেকে মেট্রোরেল চলবে ১৭৮ বার
ছবি : সংগৃহীত

তুমুল জনপ্রিয়তা পাওয়া মেট্রোরেল যাত্রীদের সুবিধার্তে ট্রেনের যাতায়াতের সংখ্যা বাড়ানো হচ্ছে। শনিবার (১৭ ফেব্রুয়ারি) থেকে ‘পিক আওয়ারে’ ১০ মিনিটের পরিবর্তে ৮ মিনিট পরপর মেট্রোরেল ছাড়া হবে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন সিদ্দিক এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন। রাজধানীর প্রবাসীকল্যাণ ভবনে ডিএমটিসিএলের সম্মেলনকক্ষে এ সংবাদ সম্মেলন হয়।

নতুন সময় অনুযায়ী উত্তরা থেকে মতিঝিলের দিকে সকাল ৭টা ৩১ মিনিট থেকে বেলা ১১টা ৪৮ মিনিট পর্যন্ত এবং মতিঝিল থেকে উত্তরার দিকে সকাল ৮টা ১ মিনিট থেকে দুপুর ১২টা ৮ মিনিট পর্যন্ত সময়কে এই ‘পিক আওয়ার’ হিসেবে বিবেচনা করা হবে। একইভাবে উত্তরা-মতিঝিল বেলা ৩টা ১৩ মিনিট থেকে রাত ৮টা এবং মতিঝিল-উত্তরা বেলা ৩টা ৫৩ মিনিট থেকে রাত ৮টা ৪০ মিনিট পর্যন্ত পিক আওয়ারের সময়।

এ ছাড়া সারা দিনে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত ট্রেনের যাতায়াত ২৬ বার বাড়ানো হচ্ছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। আগে সারা দিনে মোট ১৫২ বার মেট্রোরেল উত্তরা থেকে মতিঝিল যাতায়াত করত। শনিবার (১৭ ফেব্রুয়ারি) থেকে এটি মোট ১৭৮ বার যাতায়াত করবে।

Link copied!