• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

বিএনপির অনেক নেতাই নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন : কাদের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২৩, ০৫:২১ পিএম
বিএনপির অনেক নেতাই নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন : কাদের
ধানমন্ডিতে মনোনয়ন নিয়ে ব্রিফিংয়ে কথা বলছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ছবি : সংগৃহীত

বিএনপি নির্বাচনে অংশ না নিলেও দলটির অনেক নেতাকর্মী নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, “দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ উইনেবল (সম্ভাব্য বিজয়ী) প্রার্থীদেরই মনোনয়ন দিয়েছে।”

সোমবার (২৭ নভেম্বর) দুপুরে ধানমন্ডিতে দলের মনোনয়ন নিয়ে এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, “আমাদের একটাই কথা, আমরা উইনেবল অ্যান্ড ইলেকট্রেবল যারা, তাদের মনোনয়ন দিয়েছি। আমাদের যে ক্যাটাগরি আছে, এর মধ্যে যারা পড়েনি, তাদের মনোনয়ন দেওয়া হয়নি।”

ওবায়দুল কাদের আরও বলেন, “২৫ থেকে ৩০টি পার্টি এই নির্বাচনে অংশ নিতে যাচ্ছে। ৩০ নভেম্বরের মধ্যেই পরিষ্কার হবে কারা নির্বাচনে আসবে। নির্বাচনে অংশ না নিলেও বিএনপির অনেক নেতাই নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে।”

এদিন ধানমন্ডিতে আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগের প্রতীক বরাদ্দের চিঠি হস্তান্তর শুরু হয়। এসময় দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে মনোনয়নের চিঠি নেন দলের সাধারণ সম্পাদক।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রতীকে লড়তে ২৯৮টি আসনে নৌকার প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। বাকি দুটি আসনের প্রার্থীর নাম এখনো জানায়নি দলটি। রোববার (২৬ নভেম্বর) বিকেল ৪টায় দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে নৌকার কাণ্ডারিদের নাম ঘোষণা করেন ওবায়দুল কাদের।

Link copied!