• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

মেট্রোরেল চলাচলের সময় বাড়ল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ৬, ২০২৩, ০২:৫৬ পিএম
মেট্রোরেল চলাচলের সময় বাড়ল
ছবি : সংবাদ প্রকাশ

মতিঝিলে মেট্রোরেল চলাচলে ৩০ মিনিট সময় বৃদ্ধি করা হয়েছে। নতুন সময় অনুযায়ী, উত্তরার উদ্দেশে মতিঝিল থেকে শেষ মেট্রোরেল ছাড়বে দুপুর ১২টায়। যা আগে বেলা সাড়ে ১১টায় ছাড়া হতো। তবে এই শেষ ৩০ মিনিট কেবল ম্যাস র‌্যাপিড ট্রানজিট (এমআরটি) পাসধারীদের জন্য।

সোমবার (৬ নভেম্বর) সকালে এ তথ্য জানিয়েছে মেট্রোরেল কর্তৃপক্ষ।

এদিকে রাজধানীর উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চলাচলের দ্বিতীয় দিনেও স্টেশনে যাত্রীদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। যাদের বেশির ভাগই ছিলেন অফিসগামী।

সকাল সোয়া ৭টার দিকে মেট্রোরেলের মতিঝিল স্টেশন ও উত্তরা স্টেশনের গেট খুলে দেওয়া হয়। সকাল সাড়ে ৭টা থেকে প্রতি ১০ মিনিট পরপর ছেড়ে যায় মেট্রোরেল। মতিঝিল থেকে উত্তরা ও উত্তরা থেকে মতিঝিল উভয় দিকেই নির্ধারিত সময়ে ছেড়ে যায় মেট্রোরেল।

এর আগে শনিবার (৪ নভেম্বর) দুপুরে মেট্রোরেলের (এমআরটি লাইন সিক্স) আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। এদিন আগারগাঁও থেকে মেট্রোরেলে চড়ে মতিঝিল পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নিয়ন্ত্রিত গতিপথে ত্রিশ মিনিটের কাছাকাছি সময়ে প্রধানমন্ত্রীকে বহনকারী মেট্রোর বিশেষ ট্রেনটি মতিঝিলে পৌঁছালে শুরু হয় উদ্বোধনের আনুষ্ঠানিকতা।

উদ্বোধন হলেও তিনটি ধাপে সম্পন্ন হওয়া এমআরটি লাইন সিক্সের দ্বিতীয় ভাগও আগের মতো অর্থাৎ পুরোপুরি সক্ষমতায় ফিরতে লাগবে আরও কিছু সময়। আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত সাতটি স্টেশনের মধ্যে চালু হয়েছে তিনটি। সেগুলো হলো, ফার্মগেট, সচিবালয় এবং মতিঝিল স্টেশন।

Link copied!