• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

বিএনপির ৫৩ জনকে আটক প্রসঙ্গে যা বললেন আইজিপি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ২৫, ২০২৩, ০৪:৪০ পিএম
বিএনপির ৫৩ জনকে আটক প্রসঙ্গে যা বললেন আইজিপি

সম্প্রতি বনানীর একটি রেস্তোরাঁয় খাওয়ার সময় বিএনপির ৫৩ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। এ প্রসঙ্গে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, পুলিশ যা করেছে বাংলাদেশে আইন মেনেই করছে।

শনিবার (২৫ মার্চ) বেলা ১টার দিকে রাজধানীর কারওয়ান বাজার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের পদ্মা হলে আয়োজিত এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

নেতাকর্মীদের আটকের পর বিএনপি দাবি করে, ‘ঘরোয়া অনুষ্ঠানে খেতে গিয়ে বিনা ওয়ারেন্টে পুলিশ তাদের আটক করেছে।’ বিনা ওয়ারেন্টে নেতাকর্মীদের আটক না করতে কয়েক দিন আগে ডিএমপি কমিশনারের সঙ্গে তার কার্যালয়ে দেখাও করে বিএনপির একটি প্রতিনিধিদল।

বিনা ওয়ারেন্টে আটকের প্রসঙ্গে জানতে চাইলে পাল্টা প্রশ্ন করে আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বলেন, ‘ওয়ারেন্ট ছাড়া কি কাউকে গ্রেপ্তার করা যায় না?’

বিএনপি নেতাকর্মীরা বনানীতে কী ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড করেছে জানতে চাইলে আইজিপি বলেন, “আপনি এফআইআর দেখলে বুঝতে পারবেন, যে কী ধরনের মামলা হয়েছে। তারপরও এটার বিষয়ে তদন্ত হবে, তদন্তের পরে আমরা এটা দেখে ব্যবস্থা নেব।”

বিএনপি দাবি করেছে, বিরোধী দলকে সংক্ষুব্ধ করতে, বাধা দিতেই এভাবে গ্রেপ্তার করা হয়েছে। এ বিষয়ে জানতে চাইলে পুলিশপ্রধান বলেন, “এমনটি নয়, মামলার কপি দেখলেই সব পরিষ্কার হবে।”

গত রোববার (১৯ মার্চ) রাত ১টার দিকে রাজধানীর বনানী ক্লাবে বৈঠক করার সময় বিএনপির ৫৩ নেতাকর্মী আটক করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। পুলিশ জানায়, বনানী ক্লাবে বসে তারা রাষ্ট্রবিরোধী পরিকল্পনা করছিল। সংবাদ পেয়ে পুলিশ তাদের আটক করে। পরে তাদের মধ্যে ৫৩ জনের বিরুদ্ধে পুলিশ সন্ত্রাসবিরোধী আইনে মামলা দিয়ে আদালতে প্রেরণ করে।

Link copied!