• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

ওয়ারেন্ট থাকলে আজকেও গ্রেপ্তার করব, কালকেও করব : ডিবি প্রধান


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২৩, ০৫:০১ পিএম
ওয়ারেন্ট থাকলে আজকেও গ্রেপ্তার করব, কালকেও করব : ডিবি প্রধান

ওয়ারেন্ট ছাড়া কাউকে গ্রেপ্তার করা হচ্ছে না বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

শুক্রবার (২৭ অক্টোবর) বিকেল পৌনে ৪টার দিকে রাজধানীর নাইটিঙ্গেল মোড়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

২৮ অক্টোবর একাধিক রাজনৈতিক দলের সমাবেশকে কেন্দ্র করে নাশকতার কোনো আশঙ্কা আছে কিনা জানতে চাইলে ডিবিপ্রধান বলেন, “ঝুঁকির কথা বিবেচনা করেই থানা পুলিশ, ডিবি পুলিশ ও অন্য আইনশৃঙ্খলা বাহিনীর টহল ও চেকপোস্ট জোরদার করা হয়েছে। লাখ লাখ মানুষ ঢাকায় ঢুকবে, এরমধ্যে তৃতীয় কোনো লোক অপ্রীতিকর ঘটনা ঘটাতে পারে। এজন্য আমাদের টহল দল কাজ করছে। বিভিন্ন জায়গায় তল্লাশি করা হচ্ছে।”

ওয়ারেন্টভুক্ত আসামিদের গ্রেপ্তারের বিষয়ে তিনি বলেন, “এটি আমাদের রুটিন ওয়ার্ক। আগামীকাল মহাসমাবেশ বলে মনে হচ্ছে এরেস্ট হচ্ছে। আসলে তা নয়, সবসময়ই এ ধরনের এরেস্ট হয়। যার বিরুদ্ধে ওয়ারেন্ট আছে তাকে আমরা আজকেও গ্রেপ্তার করব, কালকেও করব, ভবিষ্যতেও করব।”

আওয়ামী লীগ-বিএনপি মহাসমাবেশের অনুমতির বিষয়ে তিনি বলেন, “আমার ধারণা তারা অনুমতি পাবে। তবে, স্থানের বিষয়ে এখন বলা যাচ্ছে না। স্থানের বিষয়টি খুব দ্রুতই জানিয়ে দেওয়া হবে।”

Link copied!