• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

মুক্তি রানীকে কুপিয়ে হত্যার প্রতিবাদে সনাতন পার্টির মানববন্ধন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ৫, ২০২৩, ১২:১৯ পিএম
মুক্তি রানীকে কুপিয়ে হত্যার প্রতিবাদে সনাতন পার্টির মানববন্ধন

নেত্রকোনায় বারহাট্টায় স্কুলছাত্রী মুক্তি রানী বর্মণকে কুপিয়ে হত্যার প্রতিবাদ ও গ্রেপ্তার কাউসার মিয়ার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ সনাতন পার্টি।

শুক্রবার (৫ মে) সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করে তারা।

সনাতন পার্টির নেতারা মানববন্ধন কর্মসূচিতে বলেন, বাংলাদেশ সনাতন পার্টি মুক্তি রানী বর্মণের হত্যার বিচার না হওয়া পর্যন্ত শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাবে। পাশাপাশি মুক্তি রানী বর্মণকে নির্মমভাবে কুপিয়ে হত্যার বিচার দাবি ও সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড চান।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, সারা দেশে হিন্দু নির্যাতনের মাত্রা ব্যাপক আকার ধারণ করেছে। প্রতিদিনই দেশের কোনো না কোনো স্থানে হিন্দু নির্যাতনের ঘটনা ঘটছে। এক সপ্তাহের মধ্যেই নেত্রকোনায় জমি দখল করতে বাধা দেওয়ায় নারীসহ ৫ জন আহত, নারায়ণগঞ্জ, কুড়িগ্রামসহ বিভিন্ন জেলায় প্রতিমা ভাঙচুর, খুলনার ১৩ বছরের নাবালিকা ঋতু মণ্ডল অপহরণ, খাগড়াছড়ির দীঘিনালায় রাহুল কর্মকার, বরগুনার পাথরঘাটায় অনিক শীল হত্যা এবং নেত্রকোনার বারহাট্টা উপজেলার এসএসসি পরীক্ষার্থী মুক্তি রানী বর্মণকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে।

কর্মসূচিতে তারা বলেন, সারা দেশেই ব্যাপকভাবে বখাটেদের উৎপাত বেড়েছে। অযাচিত প্রেম প্রস্তাব, ইভটিজিং, রাস্তায় গতিরোধ করে শ্লীলতাহানিসহ নানা অত্যাচারে হিন্দু সম্প্রদায়ের কন্যারা অতিষ্ঠ। সামাজিক বিচার না থাকায় এবং যথাযথ বিচার না হওয়ায় অপরাধীদের বিরুদ্ধে অভিযোগ না করে মুখ বুজে সহ্য করতে হচ্ছে।

প্রতিবাদ কর্মসূচিতে সভাপতিত্ব করবেন বাংলাদেশ সনাতন পার্টির প্রতিষ্ঠাতা ও সভাপতি সুশান্ত চন্দ্র বর্মণ (শান্ত), প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সম্মিলিত সনাতন পরিষদের সভাপতি অধ্যাপক হীরেন্দ্রনাথ বিশ্বাস, প্রদীপ কুমার আচার্য্য ও অ্যাডভোকেট প্রহ্লাদ চন্দ্র সাহা।

Link copied!