• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

হিযবুত তাহরীর শীর্ষ নেতা গ্রেপ্তার


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ৯, ২০২৩, ১১:৪৫ এএম
হিযবুত তাহরীর শীর্ষ নেতা গ্রেপ্তার

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর শীর্ষ নেতা ও দুই বছরের সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত আসামি তালাত মাহমুদ সায়েনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

শনিবার (৮ এপ্রিল) রাজধানীর হাজারীবাগ এলাকা থেকে বই ও লিফলেটসহ তাকে গ্রেপ্তার করা হয়। রোববার (৯ এপ্রিল) এ তথ্য জানায় র‌্যাব-২।

র‌্যাব-২-এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি ফজলুল হক জানান, তালাত মাহমুদ সায়েন নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর শীর্ষ নেতা এবং দাওয়াতি বিভাগের অন্যতম সদস্য। ইতনি সাংগঠনিক কার্যক্রম প্রচারের জন্য লিফলেট ও পোস্টার বিতরণের মাধ্যমে দেশের বিভিন্ন মাদ্রাসা ও স্কুলের মেধাবী ছাত্র তথা তরুণ প্রজন্ম ও সাধারণ জনগণকে জঙ্গিবাদে সম্পৃক্ত করতে উৎসাহিত করেন। এর আগে ২০১৫ সালে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেপ্তার হন ইতনি। পরে জামিনে বের হয়ে আত্মগোপনে থেকে জঙ্গি সংগঠনের কার্যক্রম অব্যাহত রাখেন।

তালাত মাহমুদ সায়েনের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনের মামলায় দুই বছর সশ্রম কারাদণ্ড দেন আদালত। সেসময় থেকে পলাতক সায়েন। রাজধানীর একটি স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ২০০৮ সালে এসএসসি এবং ২০১০ সালে এইচএসসি পাস করা তালাত মাহমুদ সায়েন ছাত্রজীবন থেকে হিযবুত তাহরীর সঙ্গে সম্পৃক্ত হন।

এএসপি ফজলুল হক আরও জানান, তার কাছ থেকে সরকারবিরোধী ২৩টি লিফলেট, তিনটি বই, একটি কম্পিউটার ও দুটি মোবাইল ফোন জব্দ করা হয়। সায়েনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

Link copied!