• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

মিরপুরে পোশাকশ্রমিক ও পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২, ২০২৩, ০৬:০৫ পিএম
মিরপুরে পুলিশ ও পোশাক শ্রমিকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার চিত্র। ছবি-সংবাদ প্রকাশ

রাজধানীর মিরপুরে পোশাক শ্রমিকদের অবস্থান কর্মসূচিতে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ার সেল নিক্ষেপ করে পুলিশ।

বৃহস্পতিবার (২ নভেম্বর) সকাল ১১ টায় মিরপুর ১০ নম্বর গোলচত্বরে এই ঘটনা ঘটে। তবে এতে কেউ হতাহত হবার খবর পাওয়া যায়নি।

সরেজমিনে দেখা যায়, বেতন ও ভাতা বৃদ্ধির দাবিতে একদল পোশাক শ্রমিক ব্যানারসহ একটি মিছিল নিয়ে মিরপুর গোল চত্বরে প্রবেশ করতে থাকে। এসময় তাদের সঙ্গে বিজিবি ও পুলিশ সদস্যদের তর্ক-বিতর্ক শুরু হয়। পরে তারা মিছিল নিয়ে মিরপুর ১১ নম্বরের উদ্দেশ্যে রওনা দেয়। এরপর যাওয়ার পথে গোলচত্বর এলাকাতে তারা চেয়ার ভাঙচুর করে এবং পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে থাকে।

এরই একপর্যায়ে পুলিশ ও  শ্রমিকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ টিয়ার সেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয় এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পুলিশ বলছে, বর্তমানে মিরপুর এলাকার যানচলাচল স্বাভাবিক রয়েছে।

বিষয়টি নিশ্চিত করে পুলিশের মিরপুর বিভাগীয় উপ-কমিশনার (ক্রাইম) জসিম উদ্দিন মোল্লা বলেন, “কিছু স্বার্থান্বেষী মহলের উসকানিতে পোশাক শ্রমিকরা তাণ্ডব চালানোর চেষ্টা করছে। যতদূর জেনেছি বেতন-ভাতা বৃদ্ধির জন্য তাদের যে দাবি, তার জন্য বিজিএমইসহ সংশ্লিষ্ট সকল পর্যায়ের ঊর্ধ্বতনরা কাজ করছে। পুলিশ তাদের সরিয়ে দেওয়ার জন্য যতটুকু করার তা করেছে। বর্তমানে মিরপুর এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।”

তিনি আরও বলেন, “মিরপুরবাসীর নির্বিঘ্নে চলাচলের জন্য পুলিশ সর্বাত্মক সচেষ্ট রয়েছে। এরপর যদি কেউ আইনশৃঙ্খলার বিঘ্ন ঘটানোর চেষ্টা করে তবে পুলিশ কঠোর হস্তে তা দমন করবে।”

Link copied!