• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

ছাত্রলীগ কথায় নয়, কাজে বড় : জয়


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২২, ০২:১৩ পিএম
ছাত্রলীগ কথায় নয়, কাজে বড় : জয়

বাংলাদেশ ছাত্রলীগ কথায় নয় বরং কাজে বড় বলে মন্তব্য করেছেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির বর্তমান সভাপতি আল নাহিয়ান খান জয়।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ ছাত্রলীগের ৩০তম সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আল নাহিয়ান খান জয় বলেন, “শিক্ষা, শান্তি ও প্রগতির পতাকাকে এগিয়ে নেওয়ার জন্য ১৯৪৮ সালে ছাত্রলীগ গঠন করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁর সুযোগ্য কন্যা শেখ হাসিনার নির্দেশনায় ছাত্রলীগ পরিচালিত হয়। প্রধানমন্ত্রী যেভাবে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, তার সারথি হিসেবে ছাত্রলীগ কাজ করছে। শিক্ষার্থীরা যখনই সমস্যার সম্মুখীন হয়, ছাত্রলীগ নেতারা সমস্যা সমাধানের জন্য কাজ করে থাকে।”

ছাত্রলীগকে বাধাগ্রস্ত করতে ষড়যন্ত্র করছে উল্লেখ করে জয় বলেন, “আমরা শুনেছি ছাত্রদলের নেতারা পরীক্ষার হলে না এলে নাকি ওই দিন পরীক্ষাই হতো না। সেই ছাত্রদল তৈরি করেছিল খুনি জিয়া। যে দলের মূল কাজ ছিল শিক্ষকদের গুলি করে হত্যা করা, শিক্ষার্থীদের দিয়ে টেন্ডারবাজি করা। তরুণ সমাজ এই দল চায় না।”  

বিএনপিকে মুখোশধারী দল উল্লেখ করে ছাত্রলীগের বর্তমান সভাপতি আরও বলেন, “আমরা দেখেছি, করোনার সময় অন্য দলের ছাত্রসংগঠনগুলো কারও পাশে এসে দাঁড়ায়নি, তারা বাসায় বসেছিল। কিন্তু নিঃস্বার্থভাবে কাজ করেছে বাংলাদেশ ছাত্রলীগ।”

ছাত্রলীগ সভাপতি আরও বলেন, “আজকে ৩০তম জাতীয় সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব আসবে। তাদের আমি অভিনন্দন জানাচ্ছি। নতুন নেতৃত্বের জন্য বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তই চূড়ান্ত সিদ্ধান্ত হবে।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সম্মেলন সঞ্চালনা করেন ছাত্রলীগের বর্তমান কমিটির সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। এ ছাড়া আরও উপস্থিত আছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

Link copied!