• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

আদালতে ককটেল বিস্ফোরণের ঘটনায় মামলা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২১, ২০২৩, ০৬:১৩ পিএম
আদালতে ককটেল বিস্ফোরণের ঘটনায় মামলা

ঢাকা মহানগর দায়রা জজ আদালত প্রাঙ্গণে ককটেল বিস্ফোরণের ঘটনায় মামলা করা হয়েছে। মঙ্গলবার (২১ নভেম্বর) কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে সোমবার (২০ নভেম্বর) কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) মো. কামরুল হোসেন বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে মামলা করেন।

মামলার এজাহারে বলা হয়, সোমবার বিকেল ৩টা ৫২ মিনিটে ককটেল বিস্ফোরণ ঘটায় অজ্ঞাতনামা নাশকতাকারীরা। উপস্থিত আইনজীবীদের ও আদালতে আসা বিচারপ্রার্থীদের জীবন ও সম্পত্তি বিপন্ন অথবা গুরুতর ক্ষতিসাধনের লক্ষ্যে ককটেল বিস্ফোরণ করা হয়।

এতে আদালতে আসা বিচারপ্রার্থীসহ বিভিন্ন লোকজন আতঙ্কিত হয়ে পড়েন এবং আদালতের নিরাপত্তা হুমকির মুখে পড়াসহ আদালতের বিচার কার্যক্রম বিঘ্নিত হয় বলেও অভিযোগ করা হয়।  

এদিকে ককটেল বিস্ফোরণের ঘটনার একটি সিসিটিভি ফুটেজ পেয়েছে পুলিশ। সিসিটিভির ফুটেজে দেখা যায়, বোরকা পরিহিত এক নারী ও এক পুরুষ মহানগর দায়রা জজ আদালতের চারতলা থেকে ককটেল সদৃশ বস্তু নিচে ফেলেন। এ সময় তাদের সঙ্গে একটি ছোট শিশুও ছিল। এরপর তারা দ্রুত আদালত চত্বর থেকে চলে যান।

ঢাকা মহানগর পুলিশের লালবাগ জোনের ডিসি জাফর হোসেন বলেন, আদালতে ককটেল বিস্ফোরণের ঘটনায় সিসিটিভি ফুটেজ দেখে দুজনকে শনাক্ত করা হয়েছে। তাদের গ্রেপ্তারের প্রক্রিয়া চলছে।

Link copied!