• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

সন্ত্রাসী দলের সঙ্গে সংলাপ হতে পারে না : কাদের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২, ২০২৩, ০২:২৩ পিএম
সন্ত্রাসী দলের সঙ্গে সংলাপ হতে পারে না : কাদের
ছবি : সংগৃহীত

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, “বিএনপি প্রমাণ করেছে তারা একটি সন্ত্রাসী দল। এই সন্ত্রাসী দলের সঙ্গে সংলাপ হতে পারে না।”

বৃহস্পতিবার (২ নভেম্বর) সকালে সচিবালয়ে মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশের উদ্বোধন উপলক্ষে আয়োজিত ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, “বিএনপির আন্দোলন নিজেরাই পণ্ড করেছে। দুই ঘটনায় তারা জনগণ থেকে নিজেদের বিচ্ছিন্ন করেছে। প্রধান বিচারপতির বাসভবনে হামলা চালিয়ে ও একজন পুলিশ  সদস্যকে প্রকাশ্যে হত্যা করেছে। এরপর বিএনপির সঙ্গে জনমত থাকার কথা নয়।”

অবরোধ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, “অবরোধ ডেকে দলটির নেতারা গুহায় ঢুকে গেছে। আর কিছু নেতা বাসায় বসে হিন্দি সিরিয়াল দেখছে।”

সংবিধান অনুযায়ীই হবে আগামী জাতীয় নির্বাচন পুনর্ব্যক্ত করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, “বাংলাদেশের সংবিধান পরিবর্তন হচ্ছে না। সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। নির্বাচনে কে এলো, কে এলো না, সেটা কোনো বিষয় নয়। বিএনপি না এলে জোর করে আনতে যাব কেন?”

মেট্রোরেলের উদ্বোধন বিষয়ে সেতুমন্ত্রী বলেন, “আগামী ৪ নভেম্বর মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন এমআরটি লাইন ফাইভের হেমায়েতপুর থেকে ভাটারা পর্যন্ত সাড়ে ১৩ কিলোমিটার মেট্রোলাইনের নির্মাণকাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। পরে বিকেল ৪টায় মতিঝিলে এ উপলক্ষে আয়োজিত জনসভায় বক্তব্য দেবেন শেখ হাসিনা।”

Link copied!